কক্সবাজারে ৪৮ ঘন্টার হরতাল চলছে

শুক্রবার পুলিশের গুলিতে চার জামায়াত-শিবির কর্মী নিহত হওয়ার প্রতিবাদে কক্সবাজারে আল্লামা সাঈদী মুক্তি পরিষদের ডাকা দুই দিনের হরতাল চলছে। তবে এখন পর্যন্ত নতুন করে সংঘর্ষের খবর পাওয়া যায়নি। শনিবার সকাল থেকে দুরপাল্লার কোনো যানবাহন কক্সবাজার ছেড়ে যায়নি। শহরের অভ্যন্তরীণ সড়কেও কোনো যান চলাচল লক্ষ্য করা যায়নি। অন্যদিকে, জেলা প্রশাসনের জারি করা শুক্রবারের ১৪৪ ধারা এখনো বলবৎ থাকায় সংশ্লিষ্ট এলাকায় দোকানপাটও খুলেনি। প্রয়োজন ছাড়া সাধারণ মানুষ বাড়ির বাইরে যাচ্ছেন না।
শুক্রবারের সংঘর্ষ আর জামায়াত-শিবির কর্মী নিহত হওয়ার ঘটনায় কক্সবাজারে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলাজুড়ে ব্যাপক নিরাপত্তা নেয়া হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে টহল দিচ্ছে আধাসামরিক বাহিনী বিজিবি।

প্রসঙ্গত, মাওলানা সাঈদীর মুক্তির দাবিতে কক্সবাজারে সাঈদী মুক্তি পরিষদের মিছিলে পুলিশ গুলি চালায়। এতে কমপক্ষে চারজন নিহত ও ৩০ জন গুলিবিদ্ধ হয়। পুলিশসহ আহত হয় দুই শতাধিক। ঘটনাস্থল থেকে ১১২ বিক্ষোভকারীকে আটক করা হয়।

শুক্রবারের ভয়াবহ সংঘর্ষে কমপক্ষে সাত নেতাকর্মী নিহত হয়েছে দাবি করেছে বিক্ষোভকারীরা। তবে এখন পর্যন্ত চারজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। অবশ্য গুলিবিদ্ধ বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।