সিলেটে মুসল্লিদের বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১, নিখোঁজ ২

ইসলাম অবমাননাকারী ব্লগারদের ফাঁসির দাবিতে সিলেটে মহানগরীতে মুসল্লিদের বিক্ষোভে পুলিশের গুলিতে একজন নিহত, দুই নিখোঁজ এবং বিশজনের মতো গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া শতাধিক মুসল্লিকে আটক করা হয়েছে। শুক্রবার বাদ জুমা চার শতাধিক মসজিদের ইমাম ও খতিবের নেতৃত্বে লক্ষাধিক মুসল্লি বিক্ষোভ মিছিল বের করে। শহরের কোর্ট পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে বিক্ষোভ শেষ হয়। সমাবেশ শেষে বাসায় ফেরার পথে শহীদ মিনারের গণজাগরণ মঞ্চে হামলা করলে পুলিশের এলোপাতারি গুলিতে এক মুসল্লির নিহত হন।

পুলিশের গুলিতে আহত ওই মুসল্লিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তার মৃত হয়েছে বলে ঘোষণা করেন। তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া আরও দুই জন নিখোঁজ রয়েছেন। তাদের হত্যার পর লাশ গুম করা হয়েছে বলে ধারণা করছে এলাকাবাসী।

তবে বিক্ষোভকারীরা একটি পুলিশ ভ্যানে আগুন জ্বালিয়ে দেয়।

আহতদের সবাইকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। জুমা’আর নামাজের পর থেকে শুরু হয়ে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সংঘর্ষ চলাকালে নগরীর জিন্দাবাজার, চৌহাট্টা, শহীদ মিনার ও গণজাগরণ মঞ্চ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

এদিকে বিকেল মহানগরীর জামায়াত নিয়ন্ত্রীত প্রতিষ্ঠানগুলোতে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয় ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ। এতে কয়েক কোটি টাকার সম্পদ ক্ষতি হয়েছে। ছাত্রলীগ নেতাকর্মীরা মেডিকেল ভর্তি কোচিং রেটিনা, ইবনে সিনা হাসপাতাল, সুরমা টাওয়ার, উইমেনস মেডিকেল কলেজ হাসপাতাল, আল হামরা শপিং সেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠান হামলা ও আগুন ধরিয়ে দেয়। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশের কোন বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।