ইসলাম ও নবী সম্পর্কে কটূক্তিকারী ৩ ব্লগার গ্রেপ্তার

রাজধানীর ফার্মগেট, মণিপুরিপাড়া ও ঢাকা বিশ্ববিদ্যালয়সংলগ্ন পলাশী এলাকা থেকে ইসলাম ও নবী মোহাম্মদ সা. সম্পর্কে কটূক্তির অভিযোগে তিনজন ব্লগারকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের কাছ থেকে ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ ও হার্ডডিস্ক উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন মশিউর রহমান বিপ্লব (ব্লগার নাম আল্লামা শয়তান), রাসেল পারভেজ (ব্লগার নাম অপবাঘ) ও সুব্রত শুভ (ব্লগার নাম লালু কসাই)। রাসেল পারভেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী। মশিউর রহমান ও রাসেল পারভেজ চাকরিজীবী।

ডিবির পশ্চিম ও উত্তর বিভাগের উপকমিশনার মোল্লা নজরুল ইসলাম জানান, গোপন খবরের ভিত্তিতে ডিবির অতিরিক্ত উপকমিশনার মশিউর রহমানের নেতৃত্বে একটি দল সোমবার রাত পৌনে ১০টায় ফার্মগেট ও মণিপুরিপাড়া এলাকা থেকে মশিউর রহমান ও রাসেল পারভেজকে গ্রেফতার করে। পরে তাদের তথ্যের ভিত্তিতে দিবাগত রাত পৌনে তিনটার দিকে পলাশী মোড় থেকে সুব্রত শুভকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে এ ব্যাপারে প্রেস ব্রিফিং করা হবে।

উল্লেখ্য, গত রোববার ইসলাম ও মহানবী সা. সম্পর্কে কটূক্তি শনাক্তে গঠিত কমিটির সঙ্গে বৈঠককালে আলেমরা ৮৪ জন ব্লগারের নাম জমা দেন। গ্রেফতার হওয়া তিনজনের নামও ওই তালিকায় রয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।