এবার বগুড়ায়ও রেলে নাশকতা

১৮ দলীয় জোটের ডাকা গতকালের (মঙ্গলবার) হরতালে দূর্বত্তরা কুমিল্লায় রেলে নাষকতার পর এবার আজ বগড়ায়ও রেলে নাশকতা ঘটানো হয়। কেন্দ্রীয় সভাপতির গ্রেপ্তারের প্রতিবাদে ও মুক্তির দাবিতে ইসলামী ছাত্রশিবিরের ডাকা রাজশাহী ও রংপুর বিভাগে সকাল-সন্ধ্যা হরতালের শুরুতেই বগুড়ায় রেলের প্যান্ডেল ক্লিফ খুলে ফেলায় পাঁচ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকার পর আবার তা চালু হয়েছে। শহরে র‌্যাব-পুলিশ ও আর্মড পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে। বুধবার সকালে দুই পিকেটারকে আটক করেছে বলে পুলিশ জানিয়েছে। রাতে বগুড়া ও কাহালু রেলস্টেশনের মাঝামাঝি কৈচড় নামক স্থানে রেল লাইনের প্রায় এক কিলোমিটারজুড়ে প্যান্ডেল ক্লিফ খুলে ফেলা হলে ভোর থেকে সান্তাহার-বগুড়া লালমনিরহাটগামী সবধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ঢাকা থেকে লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ৭৫১ নং আপ ট্রেনটি এখন কাহালু রেলওয়ে স্টেশনে প্রায় পাঁচ ঘণ্টা ধরে আটকে থাকার পর পৌনে ৯টায় বগুড়া ছেড়ে যায়। এতে বন্ধ থাকা অন্যসব লোকাল ট্রেন চলাচলও স্বাভাবিক হয়েছে।

এবিষয়ে বগুড়া রেলওয়ে স্টেশন সুপার বেলাল হোসেন নতুন বার্তাকে জানান, তিন ঘণ্টা চেষ্টার পর ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত করা হয়েছে। এতে এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।
বুধবার সকাল থেকেই পিকেটাররা বগুড়া-ঢাকা মহাসড়ক এবং বগুড়া- রংপুর মহাসড়কের বিভিন্ন স্থানে গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধ করে রেখেছ।
সকাল থেকেই শহরের বিভিন্ন স্থানে পিকেটাররা বিক্ষোভ মিছিল সমাবেশ অব্যাহত রেখেছে।
বগুড়া থেকে সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে। বগুড়ার ওপর দিয়ে চলাচলকারী ঢাকাসহ অন্যান্য জেলার সব যান চলাচল বন্ধ আছে। বেশির ভাগ দোকানপাট ও অফিস আদালত বন্ধ আছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।