রাজধানীতে মাল্টিপ্ল্যান সেন্টারে আগুন

শনিবার রাজধানী ঢাকার  এলিফ্যান্ট রোডে কম্পিউটার মার্কেট হিসেবে পরিচিত মাল্টিপ্ল্যান সেন্টারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি দমকল বাহিনী। সকাল সোয়া ১০টার দিকে এ আগুনের ঘটনায় মাল্টিপ্ল্যান সেন্টার বহুতল ভবনটির প্রতিটি ফ্লোরেই আগুন ছড়িয়ে পড়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি। তবে মার্কেটের দোকান কর্মচারী ইসমাইল জানান, গ্যাসের সংযোগ থেকে আগুন সূত্রপাত হয়।

জানা যায়, দমকল বাহিনীর ১২টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। পুরো ভবনে আগুন জ্বলছে। ভবন থেকে কালো ধোঁয়া বের হচ্ছে। বিভিন্ন ফ্লোর দোকান মালিক ও কর্মচারিরা নিচে নেমে আসলেও প্রায় ৭/৮ জন লোক ছাদে আটকা পড়েছেন। তারা তাদের পরিচিত জনদের ফোন করছেন তাদেন নামিয়ে আনার জন্য। দমকল কর্মীরা ছাদে থাকা লোকজনদের উদ্ধারের চেষ্টা করছেন।

তিনি জানান, দমকল কর্মীরা ইতিমধ্যে আগুন নেভাতে ভবনের ভেতরে প্রবেশ করেছেন। সাধারণ শ্রমিকদের সরিয়ে দিয়ে মেইন গেটে পুলিশ অবস্থান করছেন।

রফিকুল ইসলাম নামের এক দোকান কর্মচারি বলেন, “আমি ১০টা ১৫ মিনিটে ভবনে প্রবেশ করি। তারপর সাড়ে ১০টায় পাশের দোকানে আড্ডা দেওয়ার সময় জানতে পারি যে ভবনে আগুন লেগেছে। তারপর তাড়াহুড়ো করে নিচে নেমে আসি।

স্ট্যান্ডার্ড কম্পিউটার দোকান কর্মচারি পল্লব  বলেন, “আমি সাড়ে ১০টার দিকে প্রবেশ করার আগে জানতে পারি ভবনে আগুন লেগেছে। এ খবর শুনে আমি প্রবেশ করিনি।” তিনি জানান, তাদের দোকানে কোটি টাকার মালামাল রয়েছে।

সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।