পুলিশের গুলিতে শিশু নিহত, আহত ১০

চাপাঁইনবাবগঞ্জে পুলিশের গুলিতে ১ শিশু নিহত,শহরের পৌর এলাকায় সকালে হরতাল সমর্থকদের সাথে পুলিশের সংঘর্ষে আসগর আলী লিমন (১৩) নামে এক শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনী গুলি, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। নিহত লিমন পৌর এলাকার শিয়ালা গ্রামের লোকমান হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ১১টার দিকে ছাত্রশিবির কর্মীরা হরতালের সমর্থনে রাজারামপুর এলাকায় চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়কে ব্যারিকেড দেয়। এ সময় পুলিশ ও বিজিবি সদস্যরা ব্যারিকেড সরাতে গেলে তাদের সাথে পিকেটারদের সংঘর্ষ বাঁধে।

এ সময় সেখানে ৪/৫টি ককটেল বিস্ফোরিত হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুলি, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষের সময় লিমন নামে এক শিশু গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ সময় আহত হয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান বেগ, দুই পুলিশসহ অন্তত ১০ জন।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হক জানান, ব্যারিকেড সরাতে গেলে পিকেটাররা আইনশৃঙ্খলা বাহিনীর উপর ধারালো অস্ত্র, ইটপাটকেল ও ককটেল নিয়ে হামলা চালায়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ও রাবার বুলেট ছুঁড়েছে।

এর আগে সকালে হরতাল সমর্থকদের সাথে একই স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে দুই র‌্যাব সদস্যসহ ৭ জন আহত হন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

 

 

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।