বিজিএমই ভবন ঘেরাও শ্রমিকদের

রাজধানী ঢাকার কারওয়ান বাজারে অবস্থিত  বিজিএমইএ ভবন ঘেরাও করে বিক্ষোভ করেছে গার্মেন্টস শ্রমিকরা ভবন মালিক ও সেখানকার গার্মেন্টস মালিকদের ফাঁসির দাবিতে । দুপুর  পৌনে ১২ টা থেকে রাজধানীর মগবাজার, মালিবাগ ও রামপুরা এলাকার বিভিন্ন পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিক বিজিএমইএ ভবনের সামনে অবস্থান নেয়। ধসে পড়া নয়তলা ভবন রানা প্লাজার মালিক সোহেল রানা এবং ওই ভবনে থাকা পাঁচটি পোশাক কারখানার মালিকদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে স্লোগান দিতে থাকেন তারা।

গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক তপন সাহা বলেন, “আগের দিন ফাটল দেখার পরও বুধবার ওই ভবনে শ্রমিকদের জোর করে ঢোকানো হয়েছে। এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। আমরা কারখানা মালিক ও ভবন মালিকের সর্বোচ্চ শাস্তি চাই।”

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেন, “শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।” তিনি জানান, বিক্ষুব্ধ শ্রমিকরা সব পোশাক কারখানায় ছুটি ঘোষণার দাবি জানিয়েছে।

এ বিষয়ে বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম জানান, কেন্দ্রীয়ভাবে কারখানা ছুটির কোনো ঘোষণা দেয়া হয়নি। তবে গার্মেন্টস মালিকদের বলা হয়েছে, তারা যাতে তাদের শ্রমিকদের বোঝান- ভবন ধসের ঘটনায় ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগিতা দেয়া হবে।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।