দাবি না মানলে ৫ মে লাল কার্ড: চট্টগ্রামে হেফাজতে ইসলাম

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা  আহমদ শফী বলেছেন, ‘ক্ষমতা দখল করা আমাদের উদ্দেশ্য না। আমাদের একমাত্র উদ্দেশ্য ১৩দফা দাবির বাস্তবায়ন। এখনো বলছি আমাদের ১৩ দফা দাবি মেনে নিন। এই ১৩ দফা দাবি জাতীয় সংসদে তুলেন। আমাদের সঙ্গে কারো কোনো আঁতাত নেই।’ তিনি বলেন,‘আমরা জীবন দিয়ে দ্বীন ও ধর্মের জন্য জিহাদ করে যাব। দ্বীন ও ধর্ম না থাকলে আমাদের বেঁচে থেকে লাভ নেই।’ শুক্রবার বিকেলে জাতীয় মসজিদ জমিয়াতুল ফালাহ মসজিদ ময়দানে হেফাজতে ইসলাম আয়োজিত শানে রেসালত মহাসমাবেশে  সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এদিকে, হেফাজতের ১৩ দফা দাবি না মানলে ৫ মে’র ঢাকা অবরোধে সরকারকে লাল কার্ড দেখিয়ে বিদায় জানানো হবে। এ সরকার ক্ষমতায় থাকার অধিকার হারিয়েছে। শুক্রবার সকাল ১১টা থেকে নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে সমাবেশের কার্যক্রম শুরু হয়। সময় গড়ানোর সাথে সাথে সেখানে লাখো তৌহিদী জনতা অংশ নেয়। এ সময় সাভারে ভবন ধস প্রসঙ্গে হেফাজত নেতারা বলেন, চক্রান্ত করে শ্রমিকদের হত্যা করা হয়েছে। এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন এজন্য তার পদত্যাগ করা উচিত। hefajet4

এ ছাড়া ‘রানা প্লাজা’র মালিক যুবলীগ নেতা সোহেল রানাকে অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান তারা।

এ সময় হেফাজতে ইসলামের নেতারা সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, সম্পাদককে মুক্তি দিয়ে আমার দেশ প্রকাশে নিষেধাজ্ঞা তুলে নিন। অবিলম্বে পত্রিকাটির ছাপাখানা খুলে দেয়া না হলে তৌহিদি জনতা তালা ভেঙে তা চালু করবে।

বিকেল ৫টায় হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফির মোনাজাতের মাধ্যমে মহাসমাবেশ শেষ হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।