‘রানা প্লাজা’র মালিক ও যুবলীগ নেতা রানার গ্রেফতার ও ফাঁসির দাবিতে উত্তাল সাভার

শনিবারও বিক্ষোভে উত্তাল সাভার। সাভারে শত শত শ্রমিক ‘রানা প্লাজা’র মালিক ও যুবলীগ নেতা সোহেল রানার গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ করছে। শনিবার সকালে বিক্ষুব্ধ শ্রমিকরা বিভিন্ন স্থানে গাড়ি ভাঙচুর করেছে। শনিবার সকালে সাভারের বিভিন্ন গার্মেন্টসের সামনে শ্রমিকরা জড়ো হয়ে রানার ফাঁসির দাবিতে বিক্ষোভ করেন। এসময় কয়েকটি গার্মেন্টস ভাঙচুর করে শ্রমিকরা। শনি ও রোববার কারখানা ছুটির দিন আশুলিয়া শিল্পাঞ্চলে বিক্ষুব্ধ শ্রমিকরা আবারো রাস্তায় নেমে এসেছে। সেখানে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে ও কাঁদানো গ্যাস নিক্ষেপ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে আশুলিয়া শিল্পাঞ্চলের বিক্ষুব্ধ শ্রমিকরা বেশ কিছু যানবাহন ভাঙচুরের পাশাপাশি ল্যান্ডমার্ক নামক একটি কারখানায় ভাঙচুরের চেষ্টা করে। পরে পুলিশ তাদের লাঠিচার্জ করে সরিয়ে দেয়। এ সময় পুলিশের সঙ্গে শ্রমিকদের দফায় দফায় ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে, বিক্ষুব্ধ শ্রমিকরা নয়ারহাট এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় এবং বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে।

শুক্রবার রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে পোশাক শ্রমিকরা বিক্ষোভ ও ভাঙচুর করে। পরে বিজিএমইএ ও বিকেএমইএ’র সব পোশাক কারখানা শনি ও রোববার বন্ধ ঘোষণা করে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।