আগামী এক মাস সভা-সমাবেশ বন্ধ: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর জানিয়েছেন দেশের আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য একমাস সভা সমাবেশ বন্ধ থাকবে । সরকার দেশের মানুষের জানমাল রক্ষায় বদ্ধ পরিকর বলে জানিয়ে তিনি বলেছেন, ‘আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য একমাস সভা সমাবেশ বন্ধ থাকবে।’ রবিবার সকালে চট্টগ্রামের মিরেরসরাই উপজেলায় নতুন জোড়ারগঞ্জ থানা উদ্বোধনের পর সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
তবে কবে থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং কোন কোন এলাকায় সভা সমাবেশ বন্ধ থাকবে এ ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলেন নি স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘দেশে বিভিন্ন সংগঠন গণতন্ত্র চর্চার সুযোগ নিয়ে সভা সমাবেশের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করছে। এগুলো বন্ধ করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

বিরোধীদলের সঙ্গে সংলাপ প্রসঙ্গে এসময় তিনি বলেন, ‘যে কোনো আলোচনার জন্য উপযুক্ত জায়গা হলো সংসদ। কারো কোনো দাবি দাওয়া থাকলে তা সংসদে এসেই উপস্থাপন করা উচিত।’

রবিবার সকালে নতুন থানাটির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়াসহ স্থানীয় সংসদ সদস্য মোশারফ হোসেন ও চট্টগ্রাম জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ জন-প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সম্পাদনা: শামীম ইবনে মাজহার,নিউজরুম এডিটর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।