আবারো আইনি জটিলতায় পিছিয়ে গেল ডিসিসি নির্বাচন

বসীমানা নিয়ে সৃষ্ট জটিলতা দূর না হওয়া পর্যন্ত ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচনে যাবে না নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ একথা জানান।

কমিশনার জানান, ঢাকা সিটি করপোরেশনকে দুই ভাগ করার পরে স্থানীয় সরকার মন্ত্রণালয় যে সীমানা দিয়েছে, সেখানে সুলতানগঞ্জ ইউনিয়নকে বাদ রাখা হয়েছে এবং এই ইউনিয়নকে বাইরে রেখেই নির্বাচনের পরামর্শ দিয়েছে। কিন্তু নির্বাচন কমিশন মনে করে, যেহেতু সুলতানগঞ্জ ইউনিয়নও ঢাকা সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত, তাই এই ইউনিয়নকে বাইরে রেখে নির্বাচন করা আইনসঙ্গত হবে না। এমতাবস্থায় সীমানার এই জটিলতা নিরসনের পরেই নির্বাচনের তফসিল হবে বলে জানান কমিশনার।

এদিকে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদের কিশোরগঞ্জ-৪ শূন্য আসনের উপ-নির্বাচন এবং নবগঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে বুধবার কমিশন বৈঠক করবে জানিয়ে শাহনেওয়াজ বলেন, “কালই এ দুটি নির্বাচনের তফসিল ঘোষণা হবার সম্ভাবনা রয়েছে।” তিনি বলেন, “বুধবার যদি নবগঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হয়, সেক্ষেত্রে রোজার আগেই নির্বাচন হবে।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।