শাবি প্রশাসনিক ভবনে তালা

বুধবার থেকে কেন্দ্রীয় নেতাদের মুক্তিসহ চারদফা দাবিতে  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শাখা জাতীয়তাবাদী ছাত্রদল আহুত ছাত্র ধর্মঘট চলছে। দুই দিনের ছাত্র ধর্মঘটের প্রথমদিনে বুধবার ভোর ছয়টায় নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের সব প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে ক্যাম্পাসে দফায় দফায় বিক্ষোভ করেছে ।

ফলে সব ধরনের ক্লাস, পরিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম বনধ রয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের শহরগামী কোনো পরিবহণ চলাচল করতে পারেনি।

জানা গেছে, শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক পূনর্বহাল, বিএনপি ও  ছাত্রদলের কেন্দ্রীয় নেতাদের মুক্তি ও নিখোঁজ নেতা ইলিয়াস আলীর সন্ধান, শাবি নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার ও শাখার যুগ্ম আহ্বায়ক মৃত্যুঞ্জয় বিশ্বাসের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি বাস্তবায়নে বুধবার থেকে বিশ্ববিদ্যালয়ে টানা দুই দিনের ধর্মঘটের প্রথমদিনে ভোর ছয়টার দিকে শাবি ছাত্রদলের আহ্বাক ও কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আহবায়ক এসএম জাহাঙ্গীরের নেতৃত্বে ছাত্রদল নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের সব প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দেয়। এ সময় নেতাকর্মীরা ‘ভবন-ই’ থেকে শুরু করে পুরো ক্যাম্পাসে  দফায় দফায় বিক্ষোভ করে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শাবি শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান ফাহিম ও জোবায়ের। শাহপরান হল সভাপতি শরিফ উদ্দিন শিকদার, মুজতবা আলী হল সভাপতি জিসান, দ্বিতীয় ছাত্রহল সেক্রেটারি ওবায়দুল, ছাত্রনেতা এমএ রাকিব, আহ্বায়ক কমিটির সদস্য শফিকুল ইসলাম, শাহাদাত হোসেন টিপু, পিংকু, সুয়েব, সেলিম,সাকিব,শাকিল প্রমুখ।

শাবি ছাত্রদলের আহ্বায়ক ও কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আহ্বায়ক এসএম জাহাঙ্গীর নতুন বার্তা ডটকমকে জানান, দাবি আদায় না হলে কর্মসূচি অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।