জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে আ’লীগ

জাতীয় প্রেস ক্লাবে সমাবেশ চলাকালে সাংবাদিকদের ওপর আওয়ামী লীগ কর্মীরা বাইরে থেকে হামলা চালিয়েছে । এসময় তারা প্রেস ক্লাবের ভেতরে থাকা বিএনপি-জামায়াতপন্থী সাংবাদিকদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। তখন সাংবাদিকরা প্রেস ক্লাবের ভেতরে অবস্থায় নেন। এসময় প্রেস ক্লাবের বাইরে পুলিশের অবস্থান থাকলেও প্রথমে আওয়ামী লীগ কর্মীদের কোনো বাধা দিতে দেখা যায়নি। এক পর্যায়ে যখন তারা প্রেস ক্লাবের ভেতরে ঢোকার চেষ্টা করে তখন পুলিশ তাদের বাধা দেয়।

এর আগে সকাল ১১টার দিকে প্রেস ক্লাবের ফটক খোলে দেয়ার বিষয়ে পুলিশের সঙ্গে সাংবাদিক নেতারা কথা বলেন। তারা বিরোধী দলের কর্মসূচিতে অংশ নেয়ার সুযোগ দেয়ার অনুরোধ করেন। এসময় পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রেস ক্লাবের ভেতরে সাংবাদিকদের ও জাতীয় পার্টির পৃথক দুটি সমাবেশ ছিল। এ সমাবেশে অংশ নিতে কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। সকাল ১১টায় এ বিষয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ফটক খোলে দিতে বলেন এবং সাংবাদিকদের তাদের কর্মসূচিতে অংশ নেয়ার সুযোগ দেয়ার অনুরোধ করেন।

এসময় পুলিশ সদস্যরা সাংবাদিক নেতাদের সঙ্গে ধস্তাধস্তি শুরু করেন। তারা সংবাদিকদের উদ্দেশ্যে কটূক্তিও করেন। এসময় সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী পুলিশের এ আচরণের প্রতিবাদ জানান। পরে তারা প্রেস ক্লাবের ভেতরে অবস্থান নেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।