লাখো কণ্ঠে সোনার বাংলা তাক লাগিয়ে রেকর্ড গড়লো বাংলাদেশ

আবার বিশ্ব রেকর্ডে বাংলাদেশ নাম লেখালো । প্রায় তিন লাখ লোক একসঙ্গে জাতীয় সংগীত গেয়ে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিল । ৪৪ তম স্বাধীনতা দিবসে  ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’ এ গানের সুরে সুর মেলালো আড়াই লক্ষাধিক লোক। বুধবার বেলা ১১ টা ২০ মিনিটে রাজধানীর জাতীয় প্যারেড স্কোয়ারে সমবেত মানুষের সঙ্গে সুর মিলিয়ে গেয়েছে সারাবিশ্বের বাঙালিরাও।

‘জাতীয় সংগীত গাইব, বিশ্ব রেকর্ড গড়বো’ স্লোগান নিয়ে প্যারেড গ্রাউন্ডে সমবেত হন লাখো মানুষ। সবাই এক সঙ্গে জাতীয় সঙ্গীত গেয়ে সৃষ্টি করেন এক অনন্য ইতিহাসের। এর আগে কোথাও এত মানুষ একসঙ্গে জাতীয় সঙ্গীত গাইতে একজোট হয়নি। এর আগে পাকিস্তানের এই রেকর্ড ছিল।

‘গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখানোর প্রত্যয়ে রাষ্ট্রীয় পর্যায়ে নেয়া হয় অনন্য এই উদ্যোগ। এই অভূতপূর্ব আয়োজনের উদ্যোগ নেয় সংস্কৃতি মন্ত্রণালয় আর সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগ।

বুধবার সকাল সাড়ে ৬টায় খোলা হয় প্যারেড গ্রাউন্ডের প্রবেশদ্বার। এরপর ঢল নামে লাখো প্রাণের। উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সব শ্রেণী-পেশার মানুষ। টেলিভিশনের পর্দায় অনুষ্ঠানটি উপভোগ করেন সারা বিশ্বের লাখ লাখ বাংলাদেশী।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।