হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অল্পের জন্য রক্ষা পেলেন ২৬ হজযাত্রী

আনন্দ সুপার নামে  একটি মিনিবাস আশকোনা হজ ক্যাম্প থেকে  ২৬ হজযাত্রীকে নিয়ে  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ড্রাইভওয়েতে  ওঠার সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ড্রাইভওয়ের পাশে রেলিং ভেঙে ঝুলতে থাকে। আরেকটু হলেই বাসটি ১২ ফুট নিচে পড়ে যেত। ঐ অবস্থায়ই হজযাত্রীরা বাস থেকে নেমে প্রাণে রক্ষা পান।

সোমবার দুপুর ১২টার দিকে হজ্জযাত্রী বহনকারী বাসটি টার্মিনালের দোতালায় উঠার সময় হঠাৎ ব্রেক লক অকেজো হয়ে গেলে বাসটি পিছনের দিকে যেতে থাকে। এক পর্যায়ে টার্মিনালের রেলিং ভেঙ্গে বাসটি প্রায় ঝুলন্ত অবস্থায় আটকে যায়। বাসের হজ্জ যাত্রীদের মধ্যে আতংক শুরু হয়। বাসের ভিতর যাত্রীরা একটু নড়াচড়া করলেই বাসটি দুলতে থাকে।

দুর্ঘটনায় টার্মিনাল এলাকায় শতশত দর্শনার্থী ভিড় করে। সিভিল এভিয়েশনের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কাজী ইকবাল দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধারে র্যা বের সহায়তা চান। র্যা ব সদর দফতর থেকে একটি উদ্ধারকারী টিম ঘটনাস্থলে গিয়ে প্রথমে অত্যন্ত কৌশল অবলম্বন করে বাস থেকে যাত্রীদের নামিয়ে এনে। এরপর একটি র্যা কার দিয়ে বাসটিকে টেনে উদ্ধার করা হয়।

র‌্যাব সদর দফতরের মিডিয়া অ্যান্ড লিগ্যাল উইংয়ের পরিচালক কামন্ডার মুফতি মাহমুদ খান বলেন, র‌্যাব অত্যন্ত সাহসিকতার সঙ্গে হজ্জ যাত্রীদের উদ্ধার করতে সক্ষম হয়েছে। উদ্ধার করার সময় কৌশল অবলম্বন করার ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে গেছে।