কুমিল্লায় র‌্যাব ও বিজিবি’র সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২৭ মামলার আসামি নিহত

কুমিল্লায় র‌্যাব ও বিজিবি’র সঙ্গে বন্দুকযুদ্ধে সহিদুল ইসলাম (সবু) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। আজ শনিবার ভোরে জেলার সদর উপজেলার কাপ্তানবাজার গোমতি বেড়িবাধঁ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

 

র‌্যাব জানায়, কুমিল্লার তালিকা ভুক্ত মাদক ব্যবসায়ী সবুকে আটকের জন্য র‌্যাব ও বিজিবি কাপ্তানবাজার গোমতি নদীর বেড়িবাঁধ এলাকায় অভিযান চালায়। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি করে। র‌্যাবও আত্মরক্ষায় গুলি চালায়। এসময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় গুরুতর আহত সহিদুল ইসলাম সবুকে আটক করা হয়।

 

তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। নিহত সহিদুল ইসলাম সবু সদর জেলার সদর দক্ষিণ উপজেলার ভারতীয় সীমান্তবর্তী একবালিয়া গ্রামের মৃত বাদশা মিয়ার পুত্র। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় ২৭টি মামলা রয়েছে।

 

ঘটনাস্থল থেকে ফেনসিডিল-গাঁজা উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 

কুমিল্লার র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর আতাউর রহমান জানান, সহিদুল ইসলাম সবু একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদকের ২০টিসহ বিভিন্ন অভিযোগে ২৭টি মামলা রয়েছে।