কুমিল্লায় একস্থানে আ’লীগের দুই সভা, ১৪৪ ধারা জারি

কুমিল্লার দেবিদ্বারে একইস্থানে আওয়ামী লীগের দুগ্রুপের কর্মীসভা ডাকায়  ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। অপ্রীতিকর ঘটনার আশংকায় শনিবার সকাল ৮টার দিকে উপজেলায় ভানী ইউনিয়নের ইটাখলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ১৪৪ ধারা জারি করা হয়।

 

এ আদেশ সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

স্থানীয়রা জানান, আজ বিকাল ৩টায় ভানী ইউনিয়নের ইটাখলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আশ্রাফ মেম্বারের গ্রুপ কর্মীসভার আয়োজন করে। পরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান ভূইয়া (জামাল) একই স্থানে একই দিনে যুবলীগ, সেচ্ছসেকলীগ ও ছাত্রলীগের কর্মীসভা আহবান করেন। দুগ্রুপের এ কর্মীসভাকে কেন্দ্র করে সংঘর্ষের আশংকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

 

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা জানান, ইউনিয়ন আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনের দুই গ্রুপ একইস্থানে সভা আহবান করায় সেখানে সংঘর্ষের আশংকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।