কুমিল্লার বিভিন্ন এলাকায় ৪২ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ

কুমিল্লায় ভারতীয় সীমান্তের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্যসহ ৪২ লক্ষাধিক টাকার আমদানী নিষিদ্ধ ভারতীয় পণ্য জব্দ করেছে বিজিবি। এ সময় গ্রেফতার করা হয় চার মাদক ব্যবসায়ীকে। বিষয়টি নিশ্চিত করেছেন ১০ বিজিবি কুমিল্লার পরিচালক খন্দকার গোলাম সারোয়ার।

তিনি জানান, অন্য একটি অভিযানে যশপুর বিওপির টহলদল একবালিয়া এলাকায় অভিযান চালিয়ে ৬৫ টি ইয়াবাসহ মো. জয়নাল মিয়া (৩০) ও মো. মাহমুদ মিয়া (৪০) নামে দুই ব্যক্তিকে আটক করে। এছাড়া গোলাবাড়ী এলাকা থেকে ১০০টি ইয়াবা ট্যাবলেটসহ মো. মোবারক হোসেন ভূট্ট (৩৬) নামে একজনকে আটক করে থানা সোপর্দ করে।

 

তিনি আরো জানান, বৌয়ারা বাজার বিওপির টহলদল সীমান্তের উত্তর সূর্যনগর গ্রামে অভিযান চালিয়ে ৯০০ ইয়াবা ট্যাবলেটসহ মোছা. দুলু বেগম নামে এক নারীকে আটক করে। পরে তাকে কোতয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়।

 

গোলাম সারোয়ার বলেন, আটককৃত মাদকদ্রব্য ও অন্যান্য মালামালের আনুমানিক মূল্য ৪২ লাখ ৭১ হাজার টাকা। আটককৃত মাদক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর এবং অন্যান্য মালামাল কাস্টমস অফিসে জমা করা হয়েছে বলেও জানান তিনি।

 

অন্যান্য বিওপির দায়িত্বর্পূণ এলাকায় অভিযান চালিয়ে বিজিবির টহল দল ১০ বোতল হুইস্কি, ১৮ শ’ ইয়াবা ট্যাবলেট, ১৯ বোতল ফেন্সিডিল, ২০টি শাড়ি, ৫৮ টি থ্রি পিচসহ বিভিন্ন প্রকার আমদানী নিষিদ্ধ ভারতীয় পণ্য মালিকবিহীন অবস্থায় জব্দ করে।