সাক্কুর পদত্যাগের দাবী; সুষ্ঠ বিচার চেয়ে মানববন্ধন

কুমিল্লা সিটি শিশু পার্কের রাইডে বিদ্যুতায়িত হয়ে কলেজ ছাত্র মৃত্যুর সুষ্ঠ বিচার দাবী করে মানববন্ধন করেছে নিহত রায়হানের পরিবার, এলাকাবাসী ও জন প্রতিনিধিরা।

 

বুধবার সকালে কুমিল্লা প্রেস ক্লাব ও নগর উদ্যানের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্বারকলিপি প্রদান করে নিহতের স্বজনরা।

 

মানববন্ধনে রায়হানের পরিবার জানায়, গত ২৫ আগষ্ট রাইড পরিচালকদের দায়িত্বে অবহেলাজনিত কারনে সিটি শিশু পার্কের রাইডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লালমাই কলেজের ছাত্র রায়হান মৃত্যু বরন করে।

 

এই ঘটনায় অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবী করেন তারা।

 

এদিকে রায়হানের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে মেয়র মনিরুল হক সাক্কুর পদত্যাগের দাবী জানান ছাত্রলীগ নেতা শিহাব শুভ। কুমিল্লা নগর উদ্যানে নৌকার রাইডে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে রায়হানের মৃত্যু হয়। এরপর শিহাব শুভ এক ফেসবুক স্ট্যাটাসে এ দাবী জানান।

 

নিহত রায়হান কুমিল্লা মহানগরীর ছোটরা পশ্চিমপাড়ার মকসুদ আহমেদ পেশকার বাড়ীর বাবুল মিয়ার মিয়ার ছেলে ও লালমাই কলেজের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। জানা গেছে এইসব সকল রাইড মেয়েরের নিজেদের অজ্ঞ লোক দ্বারা পরিচালনা করেন এবং প্রতিটি রাইড ঝুকিপূর্ন বলে দাবি নগরবাসীর।

 

শনিবার রাতে সে তার বন্ধুদের নিয়ে ঘুরতে বের হয়েছিলো। দুর্ঘটনার পর তাকে উদ্ধার দ্রুত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। এর আগে কুমিল্লা সদর দক্ষিনে ড্রিমল্যান্ড পার্কে নাগরদোলা চড়ার সময় সেখানে ঝুলে থাকা একটি দড়ির সাথে গলা পেচিয়ে এক শিশুর মৃত্য হয়।