কুমিল্লায় স্থাপিত হতে যাচ্ছে ভারতীয় ভিসা সেন্টার

কুমিল্লায় স্থাপিত হতে যাচ্ছে ভারতীয় ভিসা সেন্টার। এজন্য চলছে স্থান নির্ধারণ ও জনবল নিয়োগ প্রক্রিয়া। তবে কবে নাগাদ এ ‘ভিসা রিসিভিং সেন্টার’ চালু হবে তা নিশ্চিত করে জানা যায়নি। জানা গেছে, ভারতীয় ভিসা রিসিভি সেন্টার কুমিল্লায় স্থাপনের জন্য ভাড়ায় কার্যালয় নিতে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছে। সেই সাথে ‘ভিসা এক্সিকিউটিভ নিয়োগের জন্য আবেদনপত্র আহবান করা হয়েছে। কার্যালয় ভাড়া দেয়ার জন্য আবেদনপত্র গ্রহণের সময়সীমা ২৭ আগস্ট শেষ হয়েছে।

 

আর ‘ভিসা এক্সিকিউটিভ’ পদে আবেদনের সময়সীমা দেয়া আছে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। ভারতীয় ভিসা রিসিভিং সেন্টারের জন্য কুমিল্লায় ১ থেকে দেড় হাজার বর্গফুটের স্থান খুঁজছে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া। তার ওয়েব সাইটের ‘ইনফরমেশন’ বিভাগে দেয়া ‘নোটিশে’ ‘ভিসা এক্সিকিউটিভ’ পদে নিয়োগের জন্য নোটিশ ও আবেদনপত্রের নমুনা প্রদান করেছে।

তাতে বলা হয়েছে আবেদনকারীকে অন্তত গ্রেজুয়েট হতে হবে এবং কম্পিউটারের উপর বেসিক ধারণা থাকতে হবে। বয়স ১৬ সেপ্টেম্বরের মধ্যে ৩০ বছর হতে হবে। আবেদন করতে হবে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার ঢাকায় গুলশানস্থ কান্ট্রি অফিসে। বিস্তারিত জানতে –www.sbibd.com, www.lvacbd.com এ ব্রাউজ করা যেতে পারে।