কুমিল্লার ৬ শতাধিক মামলার সফল তদন্তকারী কর্মকর্তা শাহ কামাল আকন্দ এখন ময়মনসিংহ ডিবির ওসি - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লার ৬ শতাধিক মামলার সফল তদন্তকারী কর্মকর্তা শাহ কামাল আকন্দ এখন ময়মনসিংহ ডিবির ওসি



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লায় ৬ শতাধিক মামলার সফল তদন্তকারী কর্মকর্তা ও চাঞ্চল্যকর অনেক মামলার রহস্য উদঘাটনে অদ্বিতীয় ডিবির বহুল আলোচিত এসআই শাহ কামাল আকন্দ পরিদর্শক পদে পদোন্নতি লাভের পর ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে গত রাতে যোগদান করেন।

এর আগে ১৯ আগষ্ট পুলিশ সদর দপ্তরের এক প্রজ্ঞাপনের মাধ্যমে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদে শাহ কামাল আকন্দ পদোন্নতি লাভ করেন।

উল্লেখ্য, শাহ কামাল আকন্দ কুমিল্লার দেবিদ্বার ও ডিবিতে দায়িত্বপালনকালীন সময়ে শাহ কামাল আকন্দ চাঞ্চল্যকর হত্যা, ডাকাতি, ধর্ষণ, অস্ত্র ও মাদক উদ্ধার এবং সন্ত্রাসী গ্রেফতারের মধ্য দিয়ে বেশ আলোচিত হন। দায়িত্ব পালনে অসীম সাহসিকতার কারণে তিনি ২০১৬ সালে পিপিএম (সাহসিকতা) পদক লাভ করেন।

এছাড়াও জেলা ও চট্টগ্রাম রেঞ্জে এরই মধ্যে কয়েকবার শ্রেষ্ঠ এসআই হিসেবে পুরস্কার লাভ করেন। কুমিল্লায় দায়িত্বপালনকালীন সময়ে তিনি ৬৮৪টি মামলার তদন্তকারী কর্মকর্তা এবং ৪৪৪টি মামলার বাদী ছিলেন।

১৭৪ রাউন্ড গুলিসহ ১০৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করতে সক্ষম হন। এছাড়াও ২১৫ জন ডাকাত গ্রেফতার করেন। ৬৮৮ জন মাদক ব্যবসায়ী গ্রেফতারসহ বিপূল পরিমান মাদক উদ্ধার ও সন্ত্রাসী গ্রেফতারেও তাঁর রয়েছে বেশ কৃতিত্ব।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ