আবদুল আলিম দিদার লাকসাম উপজেলার শ্রেষ্ঠ শিক্ষানুরাগী নির্বাচিত - খবর তরঙ্গ
শিরোনাম :

আবদুল আলিম দিদার লাকসাম উপজেলার শ্রেষ্ঠ শিক্ষানুরাগী নির্বাচিত



নিজস্ব প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

তরুন উদিয়মান নেতা  আবদুল আলিম দিদার লাকসাম উপজেলার (প্রাথমিক বিদ্যালয়) শ্রেষ্ঠ শিক্ষানুরাগী নির্বাচিত হয়েছেন। তিনি পশ্চিমগাঁও আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি,  লাকসাম পৌরসভার প্যানেল মেয়র-২ ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর।

 

জাতীয় শিক্ষা সাপ্তাহ ২০১৮ উপলক্ষে কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও লাকসাম প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানাগেছে কুমিল্লার লাকসাম উপজেলার পশ্চিমগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবদুল আলিম দিদার শিক্ষা ক্ষেত্রে প্রাথমিক পর্যায়ে বিশেষ ভূমিকা রাখায় জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও লাকসাম উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটি যাচাই বাচাই করে মোঃ আবদুল আলিম দিদারকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষানুরাগী নির্বাচিত করেন।

 

মোঃ আবদুল আলিম দিদার লাকসাম পৌরশহরের পশ্চিমগাঁও গ্রামের মরহুম ইব্রাহিম খলিলের দ্বিতীয় পুত্র। তিনি শিক্ষা জীবন শুরু করেন পশ্চিমগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সুনামের সহিত নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৪ সালে এসএসসি পাশ করেন। ১৯৯৬ সালে নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন এবং একই কলেজ থেকে ২০০০ সালে ডিগ্রী (বিএসএস) পাশ করেন।

তিনি বর্তমান লাকসাম পৌরসভার দুই দুবারের নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর। এছাড়াও তিনি পৌরসভার প্যানেল মেয়রের দায়িত্ব সততার সাথে পালন করে যাচ্ছেন। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের দায়িত্বে রয়েছেন। তিনি ঐতিহ্যবাহী পশ্চিমগাঁও নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা য্ক্তু উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, লাকসাম রেসিড্রেন্সিয়াল স্কুল এন্ড কলেজের সভাপতি। এছাড়াও আতাকরা স্কুল এন্ড কলেজ ও বাতাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য। তিনি বৃহত্তর পশ্চিমগাঁও উন্নয়ন কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন।

 

রাজনীতিতে তিনি লাকসাম উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে লাকসাম উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য।

 

আবদুল আলিম দিদার খবর তরঙ্গ ডটকমকে বলেন- ছোট বেলা থেকে ছাত্র রাজনীতিতে জড়িত ছিলাম। সপ্ন দেখি দারিদ্র মুক্ত সমাজ, সু-শিক্ষিত জাতি, ও জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে।  লাকসাম-মনোহরগঞ্জ আসনের গণমানুষের নেতা মোঃ তাজুল ইসলাম এমপির সুযোগ্য নেতৃত্বের প্রতি বিশ্বাস ও আস্থা রেখে রাজনীতিতে নিজেকে বিলিয়ে দিয়েছি। মানুষের কল্যাণের জন্য সবসময় সমাজ সেবা মূলক কাজ করতে ভালোবাসি।তাই আল্লাহ হয়ত অতি অল্প সময়ে আমাকে এই সমস্ত মহান কাজ করার সুযোগ করে দিয়েছেন সেই জন্য আল্লাহ শুকরিয়া কামনা করি। পাশা-পাশি সমাজে আরো বেশী কল্যান ও সেবামূলক কাজ করার  শক্তি ও সামার্থ্য দেওয়ার জন্য সকলের দোয়া কামনা করি।

 


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ