লাকসামে চেংগাচাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসামে চেংগাচাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত



নিজস্ব প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

‘‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’’ এ প্রতিপাদ্যকে নিয়ে লাকসামে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে কুমিল্লার লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউপি’র চেংগাচাল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাওলানা মোঃ আবু মুছার সভাপতিত্বে ও প্রধান শিক্ষক কমল চন্দ্র ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আপনাদের সন্তানকে পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে বিদ্যালয়ে পাঠাবেন। সন্ধ্যার পর ছেলেমেয়েদের পড়ার টেবিলে বসাবেন। পড়ার সময় পাশে টিভি চালালে পড়াশুনা হবেনা। পরিবারের ১টি ছেলে খারাপ হলে সব খারাপ হবে। আপনার সন্তান বাংলাদেশের সম্পদ। সরকার আপনাদের ছেলেমেয়েদের পড়ালেখার জন্য কোটি কোটি টাকা ব্যয় করছে। আপনাদের সন্তানকে পরিপাটি করে স্কুলে পাঠাবেন তাহলে স্কুল সুন্দর লাগবে। আপনাদের ছেলে মেয়েদের পড়ালেখার খোঁজখবর আপনাদের বেশি বেশি রাখতে হবে। মা’রা দয়া করে আপনারা টিভি সিরিয়াল না দেখে বাচ্চাকে নিয়ে পড়াশুনায় বসাবেন। শেখহাসিনা আপনাদের কে বিধবা, পঙ্গুত্ব, মাতৃত্ব, প্রতিবন্ধী, উপবৃত্তিরসহ বিভিন্ন ভাতা দিচ্ছে। এ সরকার আপনাদের বাচ্চাদের লেখাপড়ার জন্য মোবাইলের মাধ্যমে টাকা পাঠাচ্ছে। মা’দের বলছি বাংলাদেশকে ভালবাসলে সামনে নির্বাচন আপনারা শেখহাসিনাকে ও মোঃ তাজুল ইসলামকে বিজয়ী করবেন। শেখ হাসিনা আবারও ক্ষমতা আসলে প্রতিটি গ্রামে ১টি করে সরকারী প্রাথমিক বিদ্যালয় হবে ইনশাল্লাহ।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৪নং কান্দিরপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ওমর ফারুক, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মাও. আঃ মতিন, মোঃ আবু মুছা, ওয়ার্ড মেম্বার আবুল খায়ের, মেম্বার জামাল হোসেন প্রমুখ।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ, ইউনিয়ন আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
রাজনীতি এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ