লাকসামে ৩দিন ব্যাপী জাতীয় উন্নয়ন মেলার সমাপ্তি - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসামে ৩দিন ব্যাপী জাতীয় উন্নয়ন মেলার সমাপ্তি



নিজস্ব প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার লাকসামে “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ”এ প্রতিপাদ্য কে সামনে রেখে  শুরু হওয়া  তিন দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা সমাপ্তি  ঘোষনা করা হয়েছে। আজ শনিবার  এ উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্তরে ৩দিন ব্যাপি এ উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করা হয়। ওই দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে সরকারী বাসভবন গনভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সারা দেশে এক যোগে মেলার উদ্বোধন করেন।

 

উন্নয়ন মেলার সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.ইউনুছ ভুঁইয়া। উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র প্রভাষক আবুল খায়ের, সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ ইসমাঈল হোসেন, সাবেক পৌরসভা চেয়ারম্যান মেজর(অবঃ) হাবিবুর রহমান মজুমদার, উপজেলা ভাইস-চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, মহিলা-ভাইস চেয়ারম্যান রাশিদা বেগম, যুবলীগ নেতা মনিরুল ইসলাম রতন, পৌর কাউন্সিলর শাহ আলম, খলিলুর রহমান, ইউপি চেয়ারম্যান আবদুল আউয়াল, নিজাম উদ্দীন শামীম, আবদুর রশিদ সওদাগর, সহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

তিন দিনব্যাপী মেলা উপলক্ষে সরকারে উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরায় অংশগ্রহনকারীদের মধ্যে স্থানীয় সরকারের মধ্যে বাকই দক্ষিন ইউনিয়ন, এনজিও প্রতিষ্ঠানে মধ্যে ওয়াল্ড ভিশন ও সরকারী দপ্তরের মধ্যে ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা এবং সার্বিক বিবেচনায় লাকসাম কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ ১ম স্থান অর্জন করে। মেলায় সরকারি-বেসরকারী, এনজিও, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংকসহ ৫০টি স্টল অংশগ্রহণ করে। প্রতিদিন মেলায় দর্শনার্থীদের বিনোদন দিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবারের মেলায় মহিলা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপস্থিতি উল্লেখ যোগ্য। মেলায় অংশগ্রহনকারী একটি বাড়ী একটি খামার প্রকল্পের কয়েকজনকে ঋণ সহায়তা হিসাবে নগদ টাকা, সমাজ সেবা অফিস প্রতিবন্ধিদের ভাতার চেক বিতরণ, সরকারী হাসপাতাল ও সূর্যে হাসি ক্লিনিক বিভিন্ন স্বাস্থ্য সেবা প্রদান করেন।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ