মনোনয়নের চিঠি সংগ্রহ করেছেন কুমিল্লার ৬ প্রার্থী - খবর তরঙ্গ
শিরোনাম :

মনোনয়নের চিঠি সংগ্রহ করেছেন কুমিল্লার ৬ প্রার্থী



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন আসনে আওয়ামী লীগের মনোনয়ন বিতরণ করা হচ্ছে। রোববার সকাল থেকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগ সভাপতি স্বাক্ষরিত এই মনোনয়ন চিঠি প্রার্থীদের হাতে তুলে দেয়া হচ্ছে।

রোববার সকাল সাড়ে ১০টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ চিঠি দেয়া শুরু হয়। কুমিল্লার ১১টি আসনের মধ্যে ৬টি আসনে মনোনয়নের চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

তবে কুমিল্লার অন্য আসনগুলোতে কারা আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন তা চিঠি পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে।

দলীয় সূত্রে জানা গেছে, বেশিরভাগ আসনে আগেই দলীয় প্রার্থী চূড়ান্ত করে রেখেছিল আওয়ামী লীগ। বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও প্রতিষ্ঠানের জরিপ এবং তৃণমূলের মতামত নিয়ে প্রার্থী ঠিক করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন দলীয় মনোনয়ন বোর্ড।

মনোনয়ন নির্ধারণে শেখ হাসিনার কথাই শেষ কথা। দলীয় মনোনয়ন ঠিক হয়ে গেলে মহাজোটের শরিকদের সঙ্গে আসন বণ্টন দিয়ে এতদিন প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি।

দলীয় সূত্রে জানা গেছে, মহাজোটের শরিকদের সঙ্গেও আওয়ামী লীগের আসন বণ্টন নিয়ে সমঝোতা হয়ে গেছে। এর পরই আজ সকাল থেকে দলীয় প্রার্থীদের মনোনয়ন টিকিট দেয়া শুরু করে আওয়ামী লীগ।

এবার বেশ কিছু আসনে নতুনদের মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। বেশ কিছু আসনে মহাজোটের শরিকদের দিতে গিয়ে দলীয় প্রার্থীদের বসিয়ে দেয়া হচ্ছে।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের কুমিল্লার ১১টি আসনেও প্রার্থী চূড়ান্ত হয়েছে। তার মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সবার নামে ইস্যু হয়েছে মনোনয়নের চিঠিও।

সকালে কুমিল্লা-১১ আসন থেকে মনোনয়ন পাওয়ার চিঠি সংগ্রহ করেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, ‘আমার নির্বাচনী এলাকা কুমিল্লার চৌদ্দগ্রাম, অর্থাৎ কুমিল্লা-১১ আসন। আমার এলাকায় এখন নৌকার পক্ষে জোয়ার উঠেছে। আমার এলাকার জনগণ এখন বলে- আগামীতে ইনশাআল্লাহ আবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর চৌদ্দগ্রামের এমপি মুজিবুল হক।’

কুমিল্লা-১০ আসনে মনোনয়ন পাওয়ার চিঠি পেয়েছেন আ হ ম মুস্তফা কামাল। চিঠি পেয়েছেন অ্যাডভোকেট আবদুল মতিন খসরু (কুমিল্লা-৫)।

চিঠি পেয়েছেন আ ক ম বাহাউদ্দিন বাহার (কুমিল্লা-৬), অধ্যাপক আলী আশরাফ (কুমিল্লা-৭), মোঃ তাজুল ইসলাম (কুমিল্লা-৯)। এছাড়া কুমিল্লার অন্য আসনগুলোতে কারা মনোনয়নের চিঠি পাচ্ছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

অপরদিকে ১৪ দলীয় জোট ও মহাজোটের শরিক দলগুলোর কাছে ইতোমধ্যে তাদের চূড়ান্ত প্রার্থী তালিকাও হস্তান্তর করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
জেলা এর অন্যান্য খবরসমূহ
মনোহরগঞ্জ এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ