গণতন্ত্র পুনরুদ্ধারে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন মোশাররফ

জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার দাউদকান্দি উপজেলা সদরে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ সহযোগিতা চান।

মতবিনিময়কালে কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) ও কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে বিএনপির প্রার্থী খন্দকার মোশাররফ হোসেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন। এ সময় দুটি নির্বাচনী এলাকার আওতাধীন চারটি উপজেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

খন্দকার মোশাররফ বলেন, জনগণের অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামের সাংবাদিকদের গৌরবোজ্জ্বল অতীত রয়েছে। বৃহত্তর জাতীয় স্বার্থে অতীতের মতো বর্তমানেও গণতন্ত্র পুনরুদ্ধারে সাংবাদিকদের সাহসী ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

এ সরকারের শাসনামলে কোনো নির্বাচনেই জনগণ ভোট দিতে পারেনি উল্লেখ করে মোশাররফ বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোটাধিকার আবারো কেড়ে নেয়ার জন্য সরকার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। মিথ্যা অভিযোগে খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখা হয়েছে। গায়েবি মামলায় বিএনপির হাজার হাজার নেতা-কর্মী কারান্তরীণ।

গ্রেপ্তার-নির্যাতন আতঙ্কে অসংখ্য নেতাকর্মী ঘরছাড়া। এমন এক বিভীষিকাময় পরিস্থিতিতে বেগম খালেদা জিয়াকে কারামুক্ত এবং গণতন্ত্র পুনরুদ্ধার করতে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশগ্রহণ করছে।

নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ব্যর্থ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সরকারি দলের প্রার্থীরা প্রতিনিয়ত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছে। রিটার্নিং অফিসার কোনো আইনি ব্যবস্থা নিচ্ছে না। অথচ আমাদের নেতাকর্মীদের প্রতিদিন ভয়ভীতি প্রদর্শন ও গ্রেপ্তার করছে। তাই নির্বাচন সুষ্ঠু হবে কি না, এ বিষয়ে আমরা সন্দিহান।