কুমিল্লায় হাসপাতালে অগ্নিকান্ডের কারন জানাগেছে - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লায় হাসপাতালে অগ্নিকান্ডের কারন জানাগেছে



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকায় মুন হসপিটাল নামের একটি প্রাইভেট হাসপাতালে অগ্নিকান্ডের কারন জানাগেছে। ওই হাসপাতালের ৯ম তলার প্যাথলজি বিভাগে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

অগ্নিকান্ডের ঘটনায় হাসপাতালের স্টাফ মাকসুদা বেগম অগ্নিদগ্ধ হয়েছে। ঘটনার পর হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত ৯ জন আহত হয়েছেন।

তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে এবং এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) রাত ৯ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আহত মাকসুদা বেগম চাদঁপুর জেলার কচুয়া উপজেলার বাসিন্দা। তিনি মুন হাসপাতালের ল্যাবে কর্মরত ট্যাকনোলজি কর্মী ।

হাসপাতাল সূত্রে জানা যায়, রাত ৯টার দিকে ওই হাসপাতালের নবম তলার প্যাথলজি বিভাগের একটি কক্ষে অগ্নি নির্বাপন যন্ত্র থেকে ধোঁয়া উড়ছিল। মুহুর্তেই ওই ল্যাবের দরজা-জানালার পর্দায় আগুন ধরে যায় এবং এতে ওই বিভাগের ল্যাবের কিছু যন্ত্রপাতি বিনষ্ট হয়।

এসময় ওই ল্যাবে থাকা স্টাফ মাকছুদা আক্তারের শরীরের ৫০ ভাগ দগ্ধ হয়। এ ঘটনায় হাসপাতালের ৯ম তলা থেকে হুড়োহুড়ি করে সিঁড়ি দিয়ে নীচে নামতে গিয়ে আরও অন্তত ৯ জন আহত হয়েছেন।

কুমিল্লা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আলমগীর হোসেন জানান, আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই আগুণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে এ ঘটনায় একজন নার্স গুরুতর দগ্ধ হয়েছেন।

তিনি আরো জানান, মুন হসপিটালের ভবনের ৯ তলায় ল্যাব হিসেবে যে কক্ষ ব্যবহার হয় বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আমরা পৌঁছার আগেই তারা অগ্নিনির্ভাপন ব্যবস্থার মাধ্যমে আগুন নিভিয়ে ফেলেন। বড় ধরনের কোনো ঘটনা ঘটেনি।

মুন হসপিটালের সুপারভাইজার কাউসার জানান, প্যাথলজি বিভাগের ইউরিন পরীক্ষাগারে মেশিনের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তবে সাথে সাথেই আমরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮