২৫-৩১ জুলাই দেশব্যাপী মশক নিধন সপ্তাহ : মন্ত্রী তাজুল ইসলাম - খবর তরঙ্গ
শিরোনাম :

২৫-৩১ জুলাই দেশব্যাপী মশক নিধন সপ্তাহ : মন্ত্রী তাজুল ইসলাম



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

আগামী ২৫ থেকে ৩১ জুলাই দেশব্যাপী মশক নিধন সপ্তাহ পালন করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। মশার প্রজননক্ষেত্র ধ্বংস করতে পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়টিকে গুরুত্ব দিতে দেশব্যাপী এ মশক নিধন সপ্তাহ পালিত হবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে বলে মন্ত্রী জানান।

বুধবার (১৭ জুলাই) সচিবালয়ে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে ডিসিদের সঙ্গে আলোচনা শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

তাজুল ইসলাম বলেন, ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দেওয়ায় ২৫ থেকে ৩১ জুলাই মশক নিধন সপ্তাহ পালন করা হবে। মশার প্রজননক্ষেত্র ধ্বংস করতে পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়টিকে গুরুত্ব দেওয়া হবে। এ বিষয়ে ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকার দুই সিটি করপোরেশনের মশার ওষুধে কাজ হচ্ছে না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মশা মারতে গিয়ে মানুষ মারতে পারি না। পরিবেশের জন্য ক্ষতিকর কোনো ওষুধ ছিটানো যাবে না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত মশার ওষুধ কেনা হচ্ছে। সিটি করপোরেশনের সংগ্রহ করা মশার ওষুধ আন্তর্জাতিক ল্যাবে পুনরায় পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে।

সভায় দারিদ্র্য বিমোচন, ইউনিয়ন পরিষদকে শক্তিশালী করা, গ্রাম আদালতকে কার্যকর করা, সরকারি বরাদ্দ সঠিকভাবে বণ্টন নিশ্চিত করা, রাস্তাঘাট নির্মাণে মান বজায় রাখার ক্ষেত্রে পদক্ষেপ নিতে ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে বলে স্থানীয় সরকার মন্ত্রী জানান।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
জাতীয় এর অন্যান্য খবরসমূহ