কুমিল্লা জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করেছি : কুমিল্লা জেলা প্রশাসক - খবর তরঙ্গ
শিরোনাম :

কুমিল্লা জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করেছি : কুমিল্লা জেলা প্রশাসক



কেফায়েত উল্লা মিয়াজী,, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেছেন, কুমিল্লা জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করেছি। আপনারা বাল্য বিবাহ হতে দিবেন না। সবাইকে সচেতন হতে হবে। তারপরও যদি কেউ বাল্যবিবাহ দিতে চায় তাহলে প্রশাসনের মাধ্যমে বিবাহ বন্ধ করা হবে। মাদকের বিরুদ্ধে প্রশাসনের অবস্থান জিরো টলারেন্স। মাদক গ্রহিতা, বিক্রেতা, মাদক পাচারকারী কাউকে আমরা ছাড় দেবনা। শিক্ষার্থীরা ফেসবুক ব্যবহারে সতর্ক থাকতে হবে। কোন রকম গুজবে কান দেয়া যাবে না। সত্যের সঙ্গে গুজব টিকে থাকতে পারবে না। স্বপ্নের এ বাংলাদেশকে রক্ষা করতে আমাদের যা কিছু করা দরকার আমরা তাই করবো। ২০৪১ সালে বাংলাদেশ জাপানের মত উন্নত রাষ্ট্র হবে।

গতকাল সোমবার নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা বাদশা মিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মিলনায়তনে মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, ইভটিজিং ও জঙ্গিবাদ বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


এর আগে তিনি পরিকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিবেশ উন্নয়নে ১১টি প্রকল্প উদ্বোধন ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন। তিনি বক্তব্যে বলেন বাংলাদেশ প্রতিষ্ঠার পর প্রাথমিক বিদ্যালয় গুলো ছিল বেসরকারী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক বিদ্যালয় গুলোকে সরকারী করণ করেন। ২০১৩ সালে বঙ্গবন্ধুর কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩ হাজার বিদ্যালয় সরকারি করণ করেছেন। বিদ্যালয়ে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের ইতিহাস জানার জন্য মুক্তিযুদ্ধ কর্ণার করেছি। তারা বইয়ের বাহিরেও অনেক কিছু জানতে হবে।


তিনি একই দিন শ্যামপুর কমিউনিটি ক্লিনিক, বাঙ্গড্ডা ইউনিয়ন পরিষদ, ভূমি অফিস ও রামেরবাগ একটি বাড়ী একটি খামার প্রকল্প পরিদর্শন করেন। এসময় বাঙ্গড্ডায় একটি উপ-স্বাস্থ্য কেন্দ্রের ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।


এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুল, সহকারী কমিশনার (ভূমি) মো: সোহেল রানা, বাঙ্গড্ডা ইউপি চেয়ারম্যান শাহজাহান মজুমদার, নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ মামুন অর রশিদ, মাধ্যমিক শিক্ষা অফিসার নাছির উদ্দিন, শিক্ষা অফিসার আল আমিন, অধ্যক্ষ সালাহ্ উদ্দিন স্বপন, পরিকোট প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ইউপি সদস্য মো: ইস্রাফিল, প্রধান শিক্ষক রনজিত চন্দ্র মজুমদার প্রমূখ।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
নাঙ্গলকোট এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ