অত্যন্ত উৎসবের মাঝে লাকসামে পিইসি ইবতেদায়ী সমাপনী পরীক্ষা শুরু - খবর তরঙ্গ
শিরোনাম :

অত্যন্ত উৎসবের মাঝে লাকসামে পিইসি ইবতেদায়ী সমাপনী পরীক্ষা শুরু



কুমিল্লা প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

সারা দেশে গতকাল শুরু হয়েছে পিইসি ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা। অত্যন্ত ঝাক জমক ও আনন্দ উৎসব পরিবেশে কোমলমতি ছাত্রছাত্রীগণ পরীক্ষা কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। কোমলমতি ছাত্রছাত্রীদের অভিভাবকগণ পরীক্ষা কেন্দ্রের বাহিরে বসে বসে দীর্ঘ ২ ঘন্টা ৩০ মিনিট অপেক্ষা করে তাদেরকে রিসিভ করে নিজ নিজ বাড়িতে নিয়ে গেছেন। গতকাল ইংরেজী বিষয়ে পরীক্ষা ছিল বিধায় ছাত্রছাত্রীদের মাঝে একটু ভয় দেখা দিলেও পরীক্ষা শেষে পরীক্ষা ভাল হয়েছে বলে জানিয়েছেন ও প্রশ্ন সহজ হয়েছে এবং উত্তর লিখতে পেরেছে বলে খুশিখুশি ভাব উপলব্ধি করা গেছে।

কুমিল্লা জেলার লাকসাম উপজেলার উত্তরদা উচ্চ বিদ্যালয়ে আমাদের নিজস্ব প্রতিবেদক সরেজমিনে গিয়ে শান্ত ও সু-শৃঙ্খলভাবে পরীক্ষা চলছে দেখে পরীক্ষা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত অফিসার ও লাকসাম উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ ফখরুল ইসলাম এর সাথে কথা বলে জানতে পেরেছেন, কোমলমতি ছেলে মেয়েরা সু-শৃঙ্খলভাবে মনোযোগের সাথে পরীক্ষা দিচ্ছেন। স্থানীয় চেয়ারম্যান আলহাজ¦ মোঃ হারুন অর রশিদ পরীক্ষার পূর্বে নিজেই গিয়ে সকল অভিভাবকদের কে বুঝিয়ে পরীক্ষা কেন্দ্রের ১০০ গজ দূরে থাকার পরামর্শ দিয়ে তাহা কার্যকর করেছেন।

পরীক্ষার হল সুপার লাকসাম দৌলতগঞ্জ কামিল মাদ্রাসার শিক্ষক মোঃ অহিদুর রহমান বিএসসি ভয় ভীতি ছাড়া যাতে কোমলমতি ছাত্র ছাত্রীগণ পরীক্ষা দিতে পারে সে বিষয়ে হলে হলে গিয়ে পরীক্ষা শুরুর পূর্বে ২/৩ মিনিট করে ব্রিফিং দিয়েছেন। এছাড়াও পরীক্ষা কেন্দ্রের সচিব মোঃ ইদ্রিস মিয়া জানান, এই এলাকার রাজনৈতিক, সামাজিক নের্তৃবৃন্দ, কেন্দ্র সংশ্লিষ্ট সকলেই চায় যে, পরীক্ষা কেন্দ্রটিতে কোন রকম কোন গেদারিং সৃষ্টি না হউক। পরীক্ষার বিষয় লাকসাম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে কথা বললে তিনিও উপজেলার সকল কেন্দ্রের সুষ্ঠু পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ