নাঙ্গলকোটে এক মুক্তিযোদ্ধার সন্তান নিরাপত্তা হীনতায় থাকার অভিযোগ - খবর তরঙ্গ
শিরোনাম :

নাঙ্গলকোটে এক মুক্তিযোদ্ধার সন্তান নিরাপত্তা হীনতায় থাকার অভিযোগ



কেফায়েত উল্লাহ মিয়াজী, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার নাঙ্গলকোটের বক্সগজ্ঞ ইউনিয়নের চানপুর গ্রামের মুক্তিযোদ্ধা মরহুম নাদু মিয়া গাজীর পুত্র রফিকুল ইসলাম গাজী নিরাপত্তা হীনতায় রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।


স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার চানপুর গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা নাদু মিয়া গাজীর মৃত্যুর পর তার পুত্র রফিকুল ইসলাম গাজী পরিবারের দায়িত্ব ভার গ্রহণ করেন। কিছু দিন পর তাদের পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ সৃষ্টি হয়। সম্পত্তি নিয়ে কথা বললে রফিকুল ইসলামের চাচারা তাকে প্রাণ নাশের হুমকি প্রদান করে। সে প্রাণশংকায় বিদেশে চলে যান। প্রবাস জীবনে ৩ বছর থেকে দেশে আসলে সম্পত্তি সীমানা জটিলতা ঠিক করার চেষ্টা করলে তার বিরুদ্ধে প্রতিপক্ষ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে । পরে রফিক তার পিতার ওয়ারিশি সম্পত্তির সকল কাগজপত্র খোঁজে বের করে ১৯৯৮ সালে কুমিল্লা বিজ্ঞ তৃতীয় সাবজজ আদালতে একটি দেওয়ানী মামলা দাখিল করে। যার নং ১/৯৮ বন্টন দায়ের করেন। ২০০২ সালে মামলার রায়ে রফিক তার পিতার হিস্যা অনুযায়ী সম্পত্তির বন্টন পান। মামলার রায় রফিকের পক্ষে যাওয়ায় প্রতিপক্ষ আরো বেপরোয়া হয়ে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে।


রফিক বলেন, প্রতিপক্ষ অবৈধ ভাবে আমার আপন লোকদের মাধ্যমে দলিল সৃষ্টি করে আমার সম্পত্তি ভোগ দখল করছে। প্রতিপক্ষের প্রভাবে আমার ভাইয়েরাও আমার উপর বিভিন্ন সময় আক্রমণ করে আসছে। মঈনুল, শফিকুল ও নজরুল ইসলাম আমার সাড়ে ৭ লাখ টাকা নিয়ে অস্বীকার করেছে। আমি টাকা ও সম্পত্তির হিস্যার সঠিক বন্টন দাবী করলে তারা আমাকে তালাবদ্ধ করে ঘরে আটক রাখে। পরে আমি জাতীয় জরুরী সেবা ৯৯৯ ফোন করে নাঙ্গলকোট থানা পুলিশের হস্তক্ষেপে বন্দিধসা থেকে মুক্তি পাই। বর্তমানে আমি জীবনের নিরপত্তাহীনতায় ভ‚গছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কমনা করছি।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
নাঙ্গলকোট এর অন্যান্য খবরসমূহ