একজন মুক্তিযুদ্ধের সংগঠক ও আলোকিত মানুষ মরহুম ছিদ্দিকুর রহমান - খবর তরঙ্গ
শিরোনাম :

একজন মুক্তিযুদ্ধের সংগঠক ও আলোকিত মানুষ মরহুম ছিদ্দিকুর রহমান



কেফায়েত উল্লাহ মিয়াজী, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভুইয়া বলেছেন- বীর মুক্তিযোদ্ধা মাস্টার ছিদ্দিকুর রহমান ছিলেন একজন নিবেদিতপ্রাণ শিক্ষক, আলোকিত মানুষ, বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের সংগঠক । তার অবদানে আজকে আমি অধ্যক্ষ হয়েছি। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন একনিষ্ঠ কর্মী ছিলেন। রায়কোট একটি সমৃদ্ধ ইউনিয়ন। উপজেলার সর্বাধিক মুক্তিযোদ্ধা রায়কোট ইউনিয়নে রয়েছে। যে জাতি তার গুণিজনকে সম্মান দিতে পারে না, সেখানে গুণিজন জন্মায় না। উনার ছেলে আমেরিকা প্রবাসী আব্দুল মতিন মজুমদারের তার বাবার স্মৃতিকে ধরে রাখার জন্য যে উদ্যোগ নিয়েছেন। আমি তাকে ধন্যবাদ জানাই।


অধ্যাপক রুহুল আমিন ভুঁইয়া বৃহষ্পতিবার নাঙ্গলকোটের মাহিনী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব মাস্টার ছিদ্দিকুর রহমান মজুমদারের স্মৃতিচারণ ও কৃতি শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও রায়কোট উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার রফিকুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগ সভাপতি ও পৌর মেয়র আবদুল মালেক, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, উপজেলা আওয়ামীলীগ ধর্ম বিষয়ক সম্পাদক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আবুল কাশেম মজুমদার, উপজেলা আওয়ামীলীগ সদস্য ও রায়কোট দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সুশান্ত কুমার দাশ, আমেরিকা প্রবাসী নিউইয়র্ক ওয়েল কর্ণেল ইউনিভার্সিটির মেডিকেল টেকনোলজিস্ট আব্দুল মতিন মজুমদার, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রাজ্জাক সুমন।


বক্তব্য রাখেন- রায়কোট ইউনিয়ন আওয়ামীলীগ সাবেক সভাপতি ছেরাজুল হক, রায়কোট উত্তর ইউনিয়ন আওয়ামীলীগ যুগ্ন আহবায়ক মাস্টার রেজাউল হক ভুঁইয়া, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ এম. এ. হাশেম (মনছুর), নাঙ্গলকোট মডেল মহিলা কলেজ অধ্যাপক নজির আহম্মেদ মজুমদার, প্রদীপ চন্দ্র সাহা, কৃষি ব্যাংক কুমিল্লা জেলা সি বি এ সাধারণ সম্পাদক আবদুল মোতালেব মজুমদার সোহাগ, রায়কোট উত্তর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মাসুদ আলম মিয়াজী প্রমুখ।


অধ্যক্ষ রুহুল আমিন ভুইয়া আরো বলেন, তিনি ছিদ্দিকুর রহমানের নামে মাহিনী-কুকিরিখিল সড়কের নামকরণের দাবি জানান। এছাড়া বিট্রিশ বিরোধী আন্দোলনের নেতা কুকিরিখিল গ্রামের আবদুল হালিম হাজারী ও ছুপুয়া গ্রামের শহীদ মুক্তিযোদ্ধা মমতাজের নামে সড়কের নামকরণের দাবি জানান। তিনি মাস্টার ছিদ্দিকুর রহমানের নামে স্মৃতি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে ফান্ড সংগ্রহ করে মেধাবীদের বৃত্তি ও গরীব অসহায়দের আর্থিক সাহায্য করার আহবান জানান।


অন্যান্য বক্তারা মাস্টার ছিদ্দিকুর রহমানের ভূয়সী প্রশংসা করে বলেন, তিনি একজন আদর্শ শিক্ষক , মুক্তিযোদ্ধা, রাজনীতিক ও আলোকিত মানুষ ছিলেন। অনুষ্ঠানের সভাপতি মাস্টার রফিকুল ইসলাম মজুমদার মরহুম মাস্টার ছিদ্দকুর রহমানের নামে মাহিনী-কুকুরিখিল সড়ক নামকরণের ব্যাপারে উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালুর মাধ্যমে উপজেলা মিটিং-এ রেজুলেশন করে জেলা প্রশাসকের মাধ্যমে সড়কটি নামকরণের ঘোষণা প্রদান করেন।


আলোচনা সভা শেষ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া বিদ্যালয়ের শিক্ষকদেরও পুরস্কৃত করা হয়।


অনুষ্ঠান পরিচালনা করেন, রায়কোট উত্তর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আলমগীর হোসেন ভুঁইয়া।




এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
নাঙ্গলকোট এর অন্যান্য খবরসমূহ