বিপুলাসার ফ্রেন্ডস্ সার্কেল সমাজ কল্যাণ সংঘ’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - খবর তরঙ্গ
শিরোনাম :

বিপুলাসার ফ্রেন্ডস্ সার্কেল সমাজ কল্যাণ সংঘ’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন



মোঃ হুমায়ুন কবির মানিক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার মনোহরগঞ্জে ‘বিপুলাসার ফ্রেন্ডস্ সার্কেল সমাজ কল্যাণ সংঘ’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে গত বৃহস্পতিবার বিপুলাসার বাজারে আনন্দ র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভায় সমাজ সেবায় অবদান রাখায় বিভিন্ন সামাজিক সংগঠন ও রক্তদাতাদের সম্মাননা এবং মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।

র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন। ‘বিপুলাসার ফ্রেন্ডস্ সার্কেল সমাজ কল্যাণ সংঘ’র সভাপতি জাহিদ হোসেন জহিরের সভাপতিত্বে ও নির্বাহী সদস্য শাহাদাত হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন নাথেরপেটুয়া ইউপি চেয়ারম্যান মাষ্টার রুহুল আমিন, বিপুলাসার ইউপির প্যানেল চেয়ারম্যান আবু বকর ছিদ্দিক, সংগঠনের উপদেষ্টা নুরুল আলম হিরণ, জাকিরুল ইসলাম দুলাল, সমাজসেবক মোরশেদ আলম, হারুন অর রশিদ, জহির ভূঁইয়া, সংগঠনের নির্বাহী সদস্য ইকবাল মাহমুদ, রাশেদুল ইসলাম রাসেল, আব্দুল আহাদ, ভিক্টোরি অফ হিউমিনিট্যি অর্গানাইজেশনের সভাপতি ফয়সাল হোসেন বাপ্পী, নোয়াখালী বøাড হান্টারের যুগ্ম সাধারণ সম্পাদক ফাহিদা সুলতানা রিপু প্রমুখ। এসময় সংগঠনের সহ-সভাপতি মোঃ সাহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ মোরশেদ আলম রুবেল, অর্থ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, প্রচার সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ ইব্রাহীম খলিল ইভু, সদস্য ওমর ফারুক, রাশেদ হোসেন জুয়েল সহ নির্বাহী পরিষদ ও উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ এবং স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সার্বিক তত্ত¡াবধানে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক বেল্লাল হোসেন।


উল্লেখ্য, ‘একা নয়, ঐক্যই সুন্দর-সুশৃঙ্খল সমাজ গড়ার লক্ষ্য’ এ শ্লোগান নিয়ে ২০১৪ সালের ১৯ ডিসেম্বর বিপুলাসারের উদীয়মান তরুণ প্রজন্মের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় ‘বিপুলাসার ফ্রেন্ডস্ সার্কেল সমাজ কল্যাণ সংঘ’। বিগত ৫ বছরে সহ¯্রাধিক রোগীকে রক্তদান, বিনামূল্যে রক্তের গ্রæপ নির্ণয়করণ, দুস্থ-অসহায় রোগী ও হতদরিদ্র শিক্ষার্থীদের কল্যাণে আর্থিক অনুদান প্রদান, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ, বর্ষায় বন্যা কবলিত এলাকায় সাঁকো নির্মাণ, শীত মৌসুমে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ, ঈদে ছিন্নমূল শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরণ, মাদকের বিরুদ্ধে নিয়মিত ক্রীড়া আয়োজন এবং তরুণ প্রজন্মের মাঝে টুপি ও মিসওয়াক বিতরণের মাধ্যমে ধর্মীয় চেতনাবোধ জাগ্রত করে আসছে সংগঠনটি। এছাড়াও প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি নিয়মিত বৃক্ষ রোপণ ও পরিবেশ পরিচ্ছন্নকরণসহ মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
মনোহরগঞ্জ এর অন্যান্য খবরসমূহ