স্বাস্থ্য সচেতনা বৃদ্ধির লক্ষ্যে লাকসাম থেকে কুমিল্লায় ম্যারাথন দৌড় - খবর তরঙ্গ
শিরোনাম :

স্বাস্থ্য সচেতনা বৃদ্ধির লক্ষ্যে লাকসাম থেকে কুমিল্লায় ম্যারাথন দৌড়



মোঃ হুমায়ুন কবির মানিক, (খবর তরঙ্গ ডটকম)

‘হাঁটুন, সুস্থ্য থাকুন’ এ প্রতিপাদ্য নিয়ে লাকসাম থেকে কুমিল্লায় ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয়েছে। ৮ জানুয়ারি বুধবার স্বাস্থ্য সচেতনা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এ ম্যারাথন দৌড়ের দূরত্ব ছিলো লাকসাম বাইপাস থেকে কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড পর্যন্ত।
লাকসাম ডায়াগনস্টিক সেন্টারের সামনে থেকে শুরু হয়ে কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোডে গিয়ে শেষ হয় স্বাস্থ্য সচেতনা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত ম্যারাথন দৌড়।

লাকসাম ডায়াগনস্টিক সেন্টারের অর্থোপেডিক্স সার্জন ডা. কার্তিক চন্দ্র সূত্রধরের আয়োজনে ম্যারাথন দৌড়ে অংশ নেন লাকসামস্থ স্কয়ার ফার্মাসিউটিক্যালস্, রেনেটা ফার্মাসিউটিক্যালস্, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস্, হেলথ্ কেয়ার ফার্মাসিউটিক্যালস্, রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস্, এরিস্টো ফার্মা ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ সহ বিভিন্ন ঔষধ কোম্পানীর প্রতিনিধিগণ। পথিমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ সকল শ্রেণি-পেশার মানুষকে স্বাস্থ্য সচেতনা বিষয়ক পরামর্শ প্রদান করা হয়।

ম্যারাথন দৌড়ের আয়োজক ডা. কার্তিক চন্দ্র সূত্রধর বলেন, ‘স্বাস্থ্য বিষয়ে জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে আমরা এ আয়োজন করেছি। বর্তমান প্রেক্ষাপটে চারিদিকে ভেজালের সয়লাব। সুস্থ্য জীবন যাপনের জন্য সচেতনতার বিকল্প নেই। আমাদের খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে হবে। পরিমিত ভাবে পুষ্টিকর খাবার খেতে হবে। নিয়মিত হাঁটতে হবে। চিকিৎসকদের নির্দেশনা মেনে চলতে হবে।’


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ