লালমাইয়ে দুই শতাধিক হতদরিদ্র পরিবারের পাশে ‘আশার আলো’ - খবর তরঙ্গ
শিরোনাম :

লালমাইয়ে দুই শতাধিক হতদরিদ্র পরিবারের পাশে ‘আশার আলো’



মোঃ হুমায়ুন কবির মানিক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নে দুই শতাধিক কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ালো স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’। বুধবার পেরুল উত্তর ইউনিয়নের বিভিন্ন এলাকায় সংগঠনের পক্ষ থেকে কর্মহীন ও হতদরিদ্র মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, আশার আলো’র সদস্য আবু জাফর মোঃ সালেহ, অহিদুর রহমান মাছুম, আরিফুল হোসেন সৈকত, কৌশিক আহমেদ, মোঃ মহিন উদ্দিন, কাজী রবিউল হোসেন, ইকবাল হোসেন, সাব্বির আহমেদ সানি, ফারুক আহমেদ, খোরশেদ আলম, আলমগীর হোসেন, জিয়া উদ্দিন ফারুক সবুজ, রিপন বৈষ্ণব প্রমুখ।


সংকট উত্তরণ অবধি কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে সংগঠনের সিনিয়র সদস্য আবু জাফর মোঃ সালেহ বলেন, ‘সাম্প্রতিক প্রেক্ষাপটে করোনার আগ্রাসনে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিপাকে পড়েছেন সমাজের নিন্মবিত্ত মানুষেরা। আমরা আমাদের সংগঠনের সদস্যদের ব্যক্তিগত অর্থায়নে কর্মহীন ও হতদরিদ্র মানুষের পশে দাঁড়ানোর চেষ্টা করেছি। যার যার অবস্থান থেকে মানবতার কল্যাণে এগিয়ে আসতে আমি বিত্তবানদের প্রতি আহবান জানাচ্ছি।’


উল্লেখ্য, ২০১৯ সালের পহেলা ডিসেম্বর লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের কতিপয় স্বেচ্ছাসেবী তরুণের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনের সদস্যরা নিজস্ব অর্থায়নে জনকল্যাণমূলক বিভিন্ন কাজে অগ্রণী ভূমিকা রেখে আসছে। সম্প্রতি করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে পেরুল উত্তর ইউনিয়নের বিভিন্ন এলাকায় নিজস্ব অর্থায়নে সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ, জীবানুনাশক স্প্রে এবং হাত ধোয়ার বেসিন স্থাপন করেছে আশার আলো’র সদস্যরা। তারা আগামী দিনে মেধাবী শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে শিক্ষা উপকরণ ও বৃত্তি প্রদান, মেধার বিকাশ ঘটাতে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন এবং দুস্থ-অসহায় পরিবারের মৌলিক অধিকার নিশ্চিতকরণে নানামুখী পরিকল্পনা বাস্তবায়নের প্রত্যয় ব্যক্ত করেছেন।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
মনোহরগঞ্জ এর অন্যান্য খবরসমূহ