লাকসাম লকডাউন: মেনে চলার নির্দেশনা নির্বাহী কর্মকর্তার - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসাম লকডাউন: মেনে চলার নির্দেশনা নির্বাহী কর্মকর্তার



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার লাকসামকে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.কে.এম সাইফুল আলম কুমিল্লার জেলা প্রশাসকের (কুমিল্লা) লকডাউনের ঘোষণার সূত্র ধরে এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দিয়েছেন। সকলকে নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি রা হয়েছে। 


লাকসামে এ পর্যন্ত কোন করোনা রোগী শনাক্ত না হলেও শুক্রবার ও শনিবার করোনা উপসর্গ রয়েছে এমন ৫ জন রোগীর নমুনা আইইডিসিআরে প্রেরণ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউনের ঘোষণা কার্যকর থাকবে বলে জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করার লক্ষ্যে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত গোটা লাকসাম উপজেলা লকডাউন থাকবে। এসময় জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি সেবা খাদ্য পণ্য সরবরাহ এর আওতায় বহির্ভূত থাকবে। উপজেলার যে কোন সীমানা দিয়ে যানবাহন প্রবেশও প্রস্থান বন্ধ থাকবে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সড়ক/মহাসড়ক নৌপথে  অনন্য কোন জেলা বা উপজেলা হতে লাকসামে কোন ব্যক্তি প্রবেশ করতে পারবে না এবং লাকসাম হতে কোন ব্যক্তি অনন্য কোন জেলা বা উপজেলায় যেতে পারবেনা।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, সকল ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। সকল ধরনের সিএনজি অটোরিকশা মিশুক ও রিকশা চলাচল বন্ধ থাকবে। অতীব জরুরি প্রয়োজন ব্যতীত কাউ বাইরে যেতে পারবে না। সন্ধ্যা ৬.০০ ঘটিকার পর কেউ বাসা–বাড়ি থেকে বের হতে পারবেন না। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ নির্দেশনা  বলবৎ থাকবে। উক্ত আদেশ  অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।


লাকসামের জনগণকে লকডাউনের বিষয়টি অবহিত করতে আজ শনিবার পৌরসভা ও উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করা হয়।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.কেএম. সাইফুল আলম লকডাউন এর বিষয়টি নিশ্চিত করেন। তিনি সকলকে নির্দেশনা মেনে চলার অনুরোধ করেন।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ