কুমিল্লায় করোনায় আক্রান্তের সংখ্যা অর্ধশত ছাড়িয়ে গেছে

কুমিল্লা জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। আজ মঙ্গলবার পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা অর্ধশত ছাড়িয়ে গেছে। দুপুর সাড়ে ১২টার দিকে জেলা সিভিল সার্জন কার্যালয় নতুন ৫ জন আক্রান্তের কথা নিশ্চিত করেছে। এ নিয়ে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৫২ জন।


কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, শনিবার পর্যন্ত কুমিল্লায় আক্রান্তের সংখ্যা ছিল ৪৭ জন। রোববার ও সোমবার এ জেলায় নতুন কেউ আক্রান্ত হয়নি। আজ সোমবার নতুন করে ৫ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। তাদের মধ্যে ৪ জনের বাড়ি মুরাদনগর ও একজনের বাড়ি তিতাসে। জেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা অর্ধশত ছাড়িয়ে গিয়ে ৫২ জনে জনে দাঁড়ালো।


সূত্র আরো জানায়, কুমিল্লা জেলায় এ পর্যন্ত ১ হাজার ৫শ’ ২৬ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ প্রেরণ করা হয়েছে। তাদের মধ্যে ১ হাজার ২শ’ ১৯ জনের রিপোর্ট এসেছে। যাদের রিপোর্ট এসেছে তাদের মধ্যে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। কুমিল্লা জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন বলেন, করোনা সংক্রমণ রোধে জেলা স্বাস্থ্য বিভাগ নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে।


কারো মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে তা গোপন না রেখে স্থানীয় প্রশাসনকে জানান। এতে নিজে ও পরিবারকে রক্ষা করা সম্ভব হবে। করোনামুক্ত থাকতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।