লাকসামে অসহায়দের খাদ্যসামগ্রী দিলেন যুবলীগ নেতা আবদুল কাদের - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসামে অসহায়দের খাদ্যসামগ্রী দিলেন যুবলীগ নেতা আবদুল কাদের



আরিফুর রহমান স্বপন, (খবর তরঙ্গ ডটকম)

চলমান করোনা পরিস্থিতিতে এলাকার অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছেন লাকসাম উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও পৌরসভা ৩ নং ওয়ার্ড উত্তর বিনই গ্রামের তরুণ পরিচিত মুখ এবং এলাকায় জনপ্রিয় ব্যক্তি আবদুল কাদের। তিনি ওয়ার্ডের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে সমস্যাগ্রস্ত মানুষের খোঁজ-খবর নেয়ার পাশাপাশি গরীব-অসহায় ও কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। চলমান দূর্যোগপূর্ণ মুহুর্তে তার এমন মানবিকতা এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে এবং তিনি প্রশংসিত হচ্ছেন। ২৮ এপ্রিল (মঙ্গলবার) যুবলীগ নেতা আবদুল কাদের ব্যক্তিগত ভাবে নিজ এলাকার ৩নং ওয়ার্ডের উত্তর বিনই, দক্ষিণ বিনই, কোমারডোগা, গোপালপুর ও শিউরাইন গ্রামে কর্মহীন হয়ে পড়া ৩৫০টি অসহায় পরিবারের মধ্যে বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।



এসময় তাঁর সঙ্গে ওয়ার্ড যুবলীগের সভাপতি এম আর মানিক, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক লিটন চৌধূরী, উপজেলা ছাত্রলীগের উপ আপ্যায়ন বিষয়ক সম্পাদক সালাউদ্দিন সানি, ন,ফ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ওমর ফারুক পারভেজ, ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম বিজয়, সহ-সভাপতি মোঃ রুবেল উপস্থিত ছিলেন। জানা যায়, লাকসাম উপজেলা আওয়ামী যুবলীগের রাজনীতিতে আবদুল কাদের অত্যন্ত সক্রিয়। দলীয় বিভিন্ন কর্মসূচিতে তার সরব উপস্থিতি লক্ষ্যনীয়। তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি’র নেতৃত্বে পূর্ণ আস্থা ও বিশ্বাস রেখে স্থানীয় পর্যায়ে যুবলীগকে সুশৃঙ্খল করতে নিরন্তর কাজ করে যাচ্ছেন।


উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য হওয়ার পর নিজ এলাকা পৌরসভার ৩নং ওয়ার্ডের উত্তর বিনই, দক্ষিণ বিনই, কোমারডোগা, গোপালপুর ও শিউরাইন গ্রামে যুবলীগের সাংগঠনিক ভীত শক্তিশালী করেছেন। তার যোগ্য নেতৃত্বে দলের নেতা-কর্মীরা স্বতঃস্ফুর্তভাবে বিভিন্ন জাতীয় দিবসসহ দলীয় কর্মসূচি পালন করে আসছে। আবদুল কাদের বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি এলজিআরডি মন্ত্রীর বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড মানুষের মধ্যে ছড়িয়ে দিচ্ছেন। নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, আবদুল কাদের স্থানীয় নেতা-কর্মীদের সুখে-দুঃখে পাশে থাকায় তিনি স্থানীয় পর্যায়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। চলমান করোনা পরিস্থিতিতে এলাকার গরীব-অসহায় ও কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে তিনি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।


তিনি বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে মানুষের খোঁজ-খবর নিয়ে তাৎক্ষনিক সমাধানের চেষ্টা করছেন। তার এই মানবিক উদ্যোগ এলাকায় বেশ সাড়া জাগিয়েছে। অনেকে তার ভূঁয়সী প্রশংসাও করছেন। যুবলীগ নেতা আবদুল কাদের বলেন, আমি নিজেকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি’র একজন কর্মী হিসেবে গর্ববোধ করি। চলমান দূর্যোগ পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় সরকার মন্ত্রী যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। আমি লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলীর নির্দেশনা মোতাবেক নিজ অর্থায়নে মানুষের দ্বারে দ্বারে গিয়ে সমস্যাগ্রস্ত মানুষকে সহযোগিতা করার চেষ্টা করছি। এমন কার্যক্রম অব্যাহত রাখতে তিনি সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ