মনোহরগঞ্জে অসহায় মানুষের পাশে দাঁড়ালেন প্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান সুমন - খবর তরঙ্গ
শিরোনাম :

মনোহরগঞ্জে অসহায় মানুষের পাশে দাঁড়ালেন প্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান সুমন



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

প্রতিকূল অবস্থায়ও সুবিধাবঞ্চিত ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ালেন সৌদি প্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান সুমন। তিনি নিজ এলাকা কুমিল্লার মনোহরগঞ্জের দরিদ্র, অসহায় ও কর্মহীন ৩শ’ ৫০টি পরিবারের মধ্যে ইফতার ও খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন।


জানা যায়, মিজানুর রহমান সুমন সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে একজন সুনামধন্য হোটেল ব্যবসায়ী। পবিত্র রমজান মাসে ব্যবসার ভরা মৌসুমেও করোনা পরিস্থিতিতে সবগুলো হোটেল বন্ধ রয়েছে। প্রতিমাসে নির্ধারিত সময়েই হোটেল কর্মকর্তা-কর্মচারীদের বেতন পরিশোধ করে আসছেন। ব্যবসায়িক এমন প্রতিকূল অবস্থার মধ্যেও তিনি মনোহরগঞ্জের গরীব, অসহায় ও কর্মহীন ৩শ’৫০টি পরিবারের পাশে দাঁড়িয়েছেন। প্রতি পরিবারকে প্রায় ২০ কেজি ওজনের ব্যাগে প্রয়োজনীয় ইফতার ও খাদ্য সামগ্রী দিয়েছেন। ইফতার ও খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, চাল ৫ কেজি, আলু ৪ কেজি, ছোলা ২ কেজি, মুড়ি ১ কেজি, মুশুরির ডাল ১ কেজি, চিনি ২ কেজি, খেজুর ১ কেজি, তেল ১ লিটার, পেঁয়াজ ২ কেজি, ডেটল সাবান (১০০ গ্রাম) ১ পিস। তিনি এলাকার স্বেচ্ছাব্রতী তরুণদের মাধ্যমে সুবিধাবঞ্চিত মানুষের বাড়ি বাড়ি ইফতার ও খাদ্যসামগ্রী পৌঁছে দেন। এছাড়াও তিনি চলমান সঙ্কটকালীন মুহুর্তে দেশ-বিদেশে সমস্যাগ্রস্ত আরো অসংখ্য মানুষকে সহযোগিতা করে আসছেন।


সৌদি আরব প্রবাসী মিজানুর রহমান সুমন বলেন, চলমান করোনা পরিস্থিতি বিশ্বব্যাপী অর্থনীতিতে বিরূপ প্রভাব ফেলেছে। শিল্প, কারখানা, ব্যবসা প্রতিষ্ঠান সবাই বন্ধ। অসংখ্য মানুষ কর্মহীন হয়ে পড়েছে। ব্যবসায় প্রতিকূল অবস্থা বিরাজ করলেও মানবিক দায়বদ্ধতা থেকে এলাকার কিছু অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। করোনার আঁধার কেটে দ্রুতই নতুন আলোয় পৃথিবী আলোকিত হয়ে উঠুক- এটাই মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট প্রার্থনা। উল্লেখ্য, মিজানুর রহমান সুমন দেশ-প্রবাসে একজন দানবীর হিসেবে বেশ পরিচিত। তিনি ইতোপূর্বে লাকসামের স্কুল ছাত্রী সাফাকে কিডনি সংযোজনে ২১ লাখ টাকা, রোহিঙ্গা মুসলমানদের প্রায় কোটি টাকা, চিকিৎসাপীড়িত অসংখ্য মানুষকে বিপুল পরিমাণে চিকিৎসা সহায়তা, এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে কোটি টাকা অনুদান প্রদান সহ সামাজিক, স্বেচ্ছাসেবী কর্মকান্ডে বেশ সাড়া জাগিয়েছেন।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
মনোহরগঞ্জ এর অন্যান্য খবরসমূহ