মনোহরগঞ্জের হাসনাবাদে সম্মিলিত অর্থায়নে ৫ শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা - খবর তরঙ্গ
শিরোনাম :

মনোহরগঞ্জের হাসনাবাদে সম্মিলিত অর্থায়নে ৫ শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা



মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নে ইউপি চেয়ারম্যান, সচিব, মেম্বার ও স্থানীয় বিত্তবানদের সম্মিলিত অর্থায়নে ৫ শতাধিক পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। বুধ ও বৃহস্পতিবার দিনব্যাপী ইউনিয়নের বিভিন্ন এলাকার হতদরিদ্র পরিবারের মাঝে এসব নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
সম্প্রতি স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলামের নির্দেশনায় করোনার প্রকোপে বিপাকে পড়া কর্মহীন ও হতদরিদ্রদের খাদ্য সংকট নিরসনে সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত অর্থায়নে সহায়তা প্রদানের উদ্যোগ নেন হাসনাবাদ ইউপি চেয়ারম্যান মোঃ কামাল হোসেন।

গৃহিত উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে গঠিত ফান্ডে দুই মাসের সম্মানী ভাতার টাকা প্রদান করেন চেয়ারম্যান, সচিব ও মেম্বারগণ। পাশাপাশি এতে স্থানীয় বিত্তবানরাও স্বেচ্ছায় অংশ নেন। সকলের সম্মিলিত অর্থায়নে বুধ ও বৃহস্পতিবার দিনব্যাপী ইউনিয়নের বিভিন্ন এলাকার ৫ শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলু, ছোলা, মুড়ি ও পেঁয়াজ বিতরণ করা হয়।


খাদ্য সামগ্রী বিতরণ প্রসঙ্গে হাসনাবাদ ইউপি চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বলেন, ‘করোনা সংক্রমণের ক্রান্তিকালে সরকারি সহায়তার পাশাপাশি হতদরিদ্র মানুষের প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দেয়া আমাদের নৈতিক দায়িত্ব। এ লক্ষ্যেই আমরা সম্মিলিত অর্থায়নে ৫ শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছি। মনুষ্যত্ববোধের চর্চা করার এখনই সুবর্ণ সময়। স্ব স্ব এলাকায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতে আমি বিত্তবানদের প্রতি উদার্থ আহবান জানাচ্ছি।’


খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মাষ্টার শাহজাহান, ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক নুরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ডা. মোক্তার হোসেন, ইউপি মেম্বার ছিদ্দিকুর রহমান, শাহ আলম, সাইফুল ইসলাম, মনির হোসেন, মোখলেছুর রহমান, দ্বীন ইসলাম, মজিবুল হক, আলমগীর হোসেনসহ ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
মনোহরগঞ্জ এর অন্যান্য খবরসমূহ