লাকসামের চট্টগ্রাম ফেরত সেই ব্যবসায়ী পরিবারের আরও ৫ জন করোনায় আক্রান্ত - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসামের চট্টগ্রাম ফেরত সেই ব্যবসায়ী পরিবারের আরও ৫ জন করোনায় আক্রান্ত



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার লাকসামে চট্টগ্রাম ফেরত ব্যবসায়ী করোনা আক্রান্তের পর তার পরিবারের আরও পাঁচজনের শনাক্ত হয়েছে। আজ দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় স্বাস্থ্যবিভাগ বিষয়টি নিশ্চিত করে।

আজ লাকসাম স্বাস্থ্য বিভাগে একই পরিবারের পাঁচজনসহ সর্বমোট ৭ জনের রিপোর্ট পজিটিভ আসে। বাকি দুইজনের বাড়ি নাঙ্গলকোট। তারা স্বেচ্ছায় এসে নমুনা দিয়েছিলেন।
 
জানা যায়, গত ১১/১২দিন আগে চট্টগ্রাম থেকে লাকসামের বাসায় আসেন ৫৫ বছর বয়সী ওই ব্যবসায়ী। তিনি অন্য শহর থেকে এলেও হোম কোয়ারেন্টাইনে না থেকে অবাধে পরিবারের সদস্যদের সংস্পর্শে যান। এছাড়া তিনি দৌলতগঞ্জ বাজার-রাজঘাট বাজারে কয়েকবার আসা-যাওয়ার পাশাপাশি স্থানীয় দুইটি মসজিদে নামাজ আদায় করেন। বৃহস্পতিবার তিনি স্থানীয় স্বাস্থ্য বিভাগকে তার শরীরে করোনা উপসর্গের বিষয়টি অবহিত করলে করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা তার নমুনা সংগ্রহ করেন। শুক্রবার (১৫ মে) গভীর রাতে করোনা রিপোর্ট পজিটিভ আসার পরপরই প্রশাসন ও র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা তার বাড়ি ও আশে-পাশের ভবন লকডাউন ঘোষণা করেন। তাকে তাৎক্ষণিক হোম আইসোলেশনে নিয়ে চিকিৎসা শুরু করা হয়। শনিবার (১৬ মে) ওই ব্যবসায়ীর পরিবারের বাকী পাঁচ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়। আজ তাদের সকলের রিপোর্ট পজেটিভ আসে। তাদের মধ্যে রয়েছেন সেই ব্যবসায়ীর স্ত্রী, তিন কন্যা ও এক ছেলে। লাকসাম করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্য ডা. আবদুল মতিন জানান, এ নিয়ে লাকসামে সর্বমোট আক্রান্তের সংখ্যা ২২ জনে দাঁড়িয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বলেন, করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে থাকতে হবে। চিকিৎসা সংক্রান্ত যে কোন বিষয়ে করোনা র‌্যাপিড রেসপন্স টিম সর্বদা তৎপর বলে তিনি জানান।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ