করোনাকালে জনসাধারণের পাশে মনোহরগঞ্জের ইউপি চেয়ারম্যান শাহীন জিয়া - খবর তরঙ্গ
শিরোনাম :

করোনাকালে জনসাধারণের পাশে মনোহরগঞ্জের ইউপি চেয়ারম্যান শাহীন জিয়া



মোঃ হুমায়ুন কবির মানিক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার মনোহরগঞ্জে করোনা প্রতিরোধে সক্রিয় ভাবে জনসাধারণের পাশে আছেন ঝলম দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীন জিয়া। করোনা সংক্রমণের ক্রান্তিকালে জনসচেতনতা বৃদ্ধি ও হতদরিদ্রদের খাদ্য সংকট নিরসনে উপজেলা প্রশাসন, রাজনৈতিক নেতাকর্মী এবং ইউনিয়ন পরিষদের সদস্যদের সাথে ঐক্যবদ্ধ ভাবে নিরলস কাজ করে যাচ্ছেন তিনি। ইতোমধ্যে তিনি স্থানীয় বিপর্যস্ত জনসাধারণকে সরকারি ও ব্যক্তিগত অর্থায়নে খাদ্য সহায়তার পাশাপাশি বিপাকে পড়া হতদরিদ্র কৃষকদের ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন।


জানা যায়, জনপ্রতিনিধিত্বের পাশাপাশি শাহীন জিয়া মনোহরগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সালের নির্বাচনে ঝলম দক্ষিণ ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে তিনি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। দায়িত্বগ্রহণের পর থেকে নিজ এলাকার উন্নয়ন ও জনগণের ভাগ্যোন্নয়নে সততা ও নিষ্ঠার সাথে নিরলস কাজ করে যাচ্ছেন তরুণ চেয়ারম্যান শাহীন জিয়া। বিভিন্ন উৎসব-আয়োজন এবং প্রাকৃতিক দুর্যোগকালে সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত অর্থায়নেও দুস্থ-অসহায় মানুষের পাশে থাকেন তিনি। সদালাপী, নিরহংকারী, মিষ্টভাষী ও পরিচ্ছন্ন মানসিকতার জন্য নিজ ইউনিয়নসহ উপজেলাব্যাপী তার সুখ্যাতি রয়েছে।


বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে অদ্যাবধি ঘরে বসে না থেকে প্রতিদিন ইউনিয়নের বিভিন্ন এলাকা তদারকি করে বেড়াচ্ছেন চেয়ারম্যান শাহীন জিয়া। করোনা প্রতিরোধে নিজ এলাকায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা প্রশাসনের সাথে সমন্বিত ভাবে সক্রিয় ভূমিকা রাখছেন তিনি। জনসাধারণের কর্ণকুহরে পৌঁছে দিচ্ছেন সচেতনতার বার্তা। ইতোমধ্যে সরকারি ও ব্যক্তিগত অর্থায়নে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের দুস্থ-অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। এছাড়াও তিনি দলীয় নেতাকর্মীদেরকে সাথে নিয়ে ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিপাকে পড়া কৃষকদের ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন।


একান্ত আলাপচারিতায় ইউপি চেয়ারম্যান শাহীন জিয়া বলেন, ‘করোনা সংক্রমণের ক্রান্তিলগ্নে জনপ্রতিনিধি হিসেবে জনগণের পাশে থাকা আমার নৈতিক দায়িত্ব। মাননীয় স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির নির্দেশনা মোতাবেক এই মহাদুর্যোগকালে আমি আমার এলাকার মানুষের পাশে আছি। সাম্প্রতিক সংকট মোকাবেলায় সার্বিক ভাবে জনগণের পাশে থাকতে আমি সকল সচেতন নাগরিককে আহবান জানাচ্ছি। এখনই সঠিক সময় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়িয়ে আল্লাহর সন্তুষ্টি লাভ করার।’


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
মনোহরগঞ্জ এর অন্যান্য খবরসমূহ