লাকসামে র‌্যাপিড রেসপন্স টিমের কো-প্রধানসহ ২৬ জন আক্রান্ত - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসামে র‌্যাপিড রেসপন্স টিমের কো-প্রধানসহ ২৬ জন আক্রান্ত



মোঃ আবুল কালাম, (খবর তরঙ্গ ডটকম)

লাকসামে করোনা ভাইরাসে আক্রান্ত হলেন উপজেলায় কভিড১৯ সংক্রমন চিকিৎসা ও প্রতিরোধে গঠিত ‘করোনা র‌্যাপিড রেসপন্স টিম’র কো-প্রধান ডাঃ মোঃ আবদুল মতিন। লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এএমও ডাঃ মোঃ আবদুল মতিনের করোনা পজেটিভ রিপোর্ট আসার পর তার সহকর্মীদের মাঝে হতাশার ছাপ পড়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) এ চিকিৎসক ছাড়াও পূর্বে আক্রান্ত এক রোগীর আত্মীয়ের করোনা ধরা পড়েছে। এর আগে ২০ মার্চ শহরের দক্ষিণ এ বাইপাসস্থ লাকসাম লাইফ কেয়ার হসপিটালের ওটি ইনচার্জসহ ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৬ জনে দাঁড়ালো।

জানা গেছে, উপজেলা করোনা র‌্যাপিড রেসপন্স টিমের কো-প্রধান লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এএমও ডাঃ মোঃ আবদুল মতিনের কাশি দেখা দিলে পরিবারের সকলের নমুনা ল্যাবে পাঠানো হয়। আজ ২১ মে প্রাপ্ত রিপোর্টে পরিবারের অন্যান্য সদস্যদের নেগেটিভ রিপোর্ট এলেও এ চিকিৎসকের পজেটিভ আসে। বর্তমানে তিনি আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

সূত্র জানায়, উপজেলাব্যাপী করোনায় আক্রান্তদের নমুনা সংগ্রহ, চিকিৎসা ও জরুরী পরামর্শ প্রদানে ডাঃ আবদুল মতিন ছিলেন অন্যতম অগ্রসৈনিক। দিন-রাত তিন ছুটে বেড়িয়েছেন উপজেলার এ প্রান্ত থেকে ও প্রান্তে।

মুঠোফোনে আলাপকালে ওই চিকিৎসক নিজের কথা ভুলে রোগীদের চিকিৎসা, নমুনা সংগ্রহ ও রোগীদের খোঁজ খবরের কি অবস্থা হবে তাই নিয়ে উদ্বেগ প্রকাশ রেন।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ও করোনা র‌্যাপিড রেসপন্স টিমের প্রধান ডাঃ মোহাম্মদ আবদুল আলী আজকের ২ জনসহ ২৬ জন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ