লাকসামে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসামে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ



মাসুদুর রহমান, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার লাকসামে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে লাকসাম পূর্ব ইউনিয়নের এলাইচ গ্রামে। এতে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী মিজানুর রহমান।



সূত্র জানায়, এলাইচ উত্তরপাড়া মিয়াজী বাড়ির পুকুরে গত ১ বছর যাবৎ মাছ চাষ করে আসছেন সাবেক ইউপি চেয়ারম্যান মৃত সিরাজুল ইসলামের ছেলে মিজানুর রহমান। ১৮০ শতক জায়গা জুড়ে বিস্তৃত পুকুরটিতে তিনি ৩ বছরের চুক্তিতে মাছ চাষ করছেন। তিনি প্রায় বিগত ২০ বছর যাবৎ সাফল্যের সাথে মাছ চাষ করে আসছেন। এলাকায় কারো সাথে তার কোনো দ্বন্দ্ব নেই। শুক্রবার রাত সাড়ে দশটায় স্থানীয়রা তাকে মোবাইল ফোনে বিষক্রিয়ায় মাছ মারা যাওয়ার বিষয়টি অবগত করেন। তাৎক্ষণিক উপস্থিত হয়ে তিনি প্রত্যক্ষদর্শীর কাছে জানতে পারেন দুইটি মোটরসাইকেল যোগে অজ্ঞাত ব্যক্তিরা দূর থেকে বিষ নিক্ষেপ করে দ্রুত পালিয়ে যায়। মূহুর্তের মধ্যে বিষক্রিয়ায় পুকুরের সমস্ত মাছ মরে ভেসে উঠতে শুরু করে। শনিবার সকালে স্থানীয়দের সহায়তায় মরা মাছগুলো উদ্ধার করা হয়েছে।



ভুক্তভোগী মিজানুর রহমান জানান, এ ঘটনায় তার ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান আলী আহম্মদ ও লাকসাম থানা পুলিশকে অবগত করেছেন। এ ধরণের ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় আনতে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। খবর পেয়ে লাকসাম থানা পুলিশ ও লাকসাম পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ আব্দুল মান্নান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ