লালমাইতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’ এর কার্যনির্বাহী কমিটি গঠন - খবর তরঙ্গ
শিরোনাম :

লালমাইতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’ এর কার্যনির্বাহী কমিটি গঠন



মোঃ হুমায়ুন কবির মানিক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’ এর কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি এক সংক্ষিপ্ত সভায় মোঃ হুমায়ুন কবির মজুমদারকে সভাপতি, মোঃ অহিদুর রহমান মাছুমকে সাধারণ সম্পাদক ও মোঃ আরিফুল হোসেন সৈকতকে সাংগঠনিক সম্পাদক করে ৩৮ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষনা করা হয়।



কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি আবু জাফর মোঃ সালেহ, সহ-সভাপতি মোঃ নূরে আলম আলমগীর, কৌশিক আহম্মেদ, মোঃ শহিদুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক মাও. মোঃ রবিউল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাব্বির আহম্মেদ সানি, শিক্ষা বিষয়ক সম্পাদক মাষ্টার মোঃ শাহজাহান, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ মহি উদ্দীন, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান কবির খোকন-, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মাষ্টার মাধব চন্দ্র বণিক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক রিপন বৈষ্ণব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. জিয়া উদ্দীন ফারুক, পরিবেশ বিষয়ক সম্পাদক মাষ্টার দীপঙ্কর দাস, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ ফারহান উদ্দীন মিয়াজি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক মাও. বিল্লাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ ফারুক আহাম্মেদ, সদস্য মাষ্টার সুমন সাহা, মাষ্টার হুমায়ুন কবির, মাষ্টার শহিদুল ইসলাম, মোঃ মহিন উদ্দীন, মোঃ শাখাওয়াত হোসেন সোহাগ, মোঃ খোরশেদ আলম, মোঃ ইকবাল হোসেন জনি, মাজহার উদ্দিন লিপু, মাহবুবুল আলম, জাকির হোসেন, আবুল কালাম, শাহেদুল হক বাচ্চু, মাসুদ করিম, মোঃ নজরুল ইসলাম, সিদ্দিকুর রহমান ভেন্ডার, মাসুম বিল্লাহ, জহিরুল ইসলাম জুয়েল ও আক্তারুজ্জামান রুবেল।




সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে সংগঠনের সভাপতি হুমায়ুন কবির মজুমদার বলেন, ‘মানুষ এবং মানবতা একটি অপরটিকে ছাড়া অপরিপূর্ণ। মানুষ হয়েও কারো মাঝে মানবতা না থাকার মানে তার মাঝে মনুষ্যত্ব নেই। মানুষের জন্য কিছু করতে পারার মাঝেই জীবনের প্রকৃত সুখ নিহিত থাকে। বিপন্ন মানুষের পাশা দাঁড়ানোর লক্ষ্যেই আমরা কতিপয় যুবক ও তরুণ সংঘবদ্ধ হয়েছি। মানবতার সেবাই আমাদের একমাত্র লক্ষ্য। যার যার অবস্থানে থেকে মানবতার সেবায় নিয়োজিত থাকতে আমি সকলের প্রতি আহবান জানাচ্ছি।’



সংগঠনের সাধারণ সম্পাদক অহিদুর রহমান মাছুম বলেন, ‘মানব সেবায় কাজ করার লক্ষ্যে আমরা কতিপয় উদীয়মান যুবক ও তরুণদের সমন্বয়ে ২০১৯ সালের পহেলা ডিসেম্বর এই স্বেচ্ছাসেবী সংগঠনটি গঠন করেছি। আশা করি নবগঠিত এই কার্যনির্বাহী কমিটি সামাজিক কর্মকাণ্ডে শতভাগ অবদান রাখবে। ‘আশার আলো’ এর সুদূর যাত্রায় আমি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।’



উল্লেখ্য, ২০১৯ সালের পহেলা ডিসেম্বর লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের কতিপয় স্বেচ্ছাসেবী তরুণের উদ্যোগে প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আশার আলো’। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনের সদস্যরা নিজস্ব অর্থায়নে জনকল্যাণমূলক বিভিন্ন কাজে অগ্রণী ভূমিকা রেখে আসছে। সম্প্রতি করোনা প্রতিরোধে জনসচেতনতা, বৃদ্ধির লক্ষে পেরুল উত্তর ইউনিয়নের বিভিন্ন এলাকায় নিজস্ব অর্থায়নে সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ, জীবানুনাশক ঔষধ স্প্রে এবং হাত ধোয়ার বেসিন স্থাপন করেছে আশার আলো’র সদস্যরা। তারা আগামী দিনে মেধাবী শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধে শিক্ষা উপকরণ ও বৃত্তি প্রদান, মেধার বিকাশ ঘটাতে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন এবং দুস্থ-অসহায় পরিবারের মৌলিক অধিকার নিশ্চিতকরণে নানামুখী পরিকল্পনা বাস্তবায়নের প্রত্যয় ব্যক্ত করেছেন।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ