মনোহরগঞ্জে পূর্ববিরোধের জের ধরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ - খবর তরঙ্গ
শিরোনাম :

মনোহরগঞ্জে পূর্ববিরোধের জের ধরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ



মোঃ হুমায়ুন কবির মানিক, (খবর তরঙ্গ ডটকম)

কুমিল্লার মনোহরগঞ্জে পূর্ববিরোধের জের ধরে প্রতিবেশীর পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার খিলা ইউনিয়নের তাহেরপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তাহেরপুর গ্রামের মৃত আবদুল মান্নানের ছেলে মৎসচাষী হাফেজ মোহাম্মদ ওমর সাদেক বাদি হয়ে মনোহরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।


অভিযোগ সূত্রে জানা যায়, মৎস্য চাষের পাশাপাশি হাফেজ মোহাম্মদ ওমর সাদেক তাহেরপুর বাজারের মুদি-মনোহরী ব্যবসায়ী। বাড়ির পথ ও পুকুরের লিজ নিয়ে প্রতিবেশীরা তার ও তার পরিবারের সাথে বিরোধ চালিয়ে আসছে। এ বিষয়ে গত ৩ জুন তিনি বাদি হয়ে মনোহরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর থেকে অভিযুক্ত প্রতিবেশীরা তাদের সাথে আরো বেশি বিরোধ শুরু করেন।


গত ৬ জুন শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার ছেলে হোসাইন রাব্বানী সজিব বাড়ির পথ দিয়ে হেঁটে যাওয়ার সময় অভিযুক্ত প্রতিবেশীরা তাকে অশালীন ভাষায় গালিগালাজ করে এবং তাদের বড় ধরণের ক্ষতি করার হুমকি দেয়। এর কিছুক্ষণ পর প্রতিবেশী দায় মোল্লা গাজী ও তার ছেলে হাবিবুর রহমানের প্ররোচনায় ক্বারী আবুল বাশারের ছেলে আব্দুল মান্নান, আব্দুল হান্নান, মৃত আবুল হোসেনের ছেলে শামীম ও ইউসুফের ছেলে মাইন উদ্দিন একসাথ হয়ে হাফেজ মোহাম্মদ ওমর সাদেকের চাষকৃত পুকুরে বিষ ঢেলে দেয়। এসময় তার স্ত্রী-কন্যা দেখে চিৎকার দিলে বিষ প্রয়োগকারী যুবকরা পালিয়ে যায়। এ বিষয়ে হাফেজ মোহাম্মদ ওমর সাদেক বাদি হয়ে পরদিন রবিবার মনোহরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।


ভুক্তভোগী হাফেজ মোহাম্মদ ওমর সাদেক বলেন, ‘আমি মোবাইল ফোনে বিষ প্রয়োগের বিষয়টি অবগত হয়ে তাৎক্ষণিক পুকুরপাড়ে এসে দেখি ততক্ষণে সব মাছ মরে ভেসে উঠতে শুরু করেছে। পুকুরে আমি রুই, কাতল, পাঙ্গাস, তেলাপিয়া সহ বিভিন্ন প্রজাতীর মাছ চাষ করেছি। বিষ প্রয়োগে সব মাছ মরে আমার প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। পূর্ববিরোধের জের ধরে যারা আমার এত বড় ক্ষতি করেছে, আমি তাদের উপযুক্ত বিচার চাই।’


এ বিষয়ে মনোহরগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মেজবাহ উদ্দিন ভূঁইয়া জানান, ‘অভিযোগের প্রেক্ষিতে তদন্তের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
মনোহরগঞ্জ এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ