মানুষের ভাগ্য পরিবর্তনে প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন : স্থানীয় সরকার মন্ত্রী - খবর তরঙ্গ
শিরোনাম :

মানুষের ভাগ্য পরিবর্তনে প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন : স্থানীয় সরকার মন্ত্রী



অনলাইন ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

নিজস্ব প্রতিবেদক:-করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটের মধ্যে এডিস মশা রাজধানীসহ সারা দেশের মানুষের জন্য যেন সহনীয় পর্যায়ে থাকে সেজন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। মঙ্গলবার সচিবালয়ে নিজ কক্ষে সারাদেশে ডেঙ্গুসহ মশাবাহিত রোগ প্রতিরোধ কার্যক্রম পর্যালোচনা নিয়ে অনলাইনে এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ নির্দেশ দেন তিনি।

মন্ত্রী বলেন, ‘দায়িত্বশীল পদে বসে অতিরিক্ত কথা না বলে দায়িত্ব নিয়ে মানুষের বসবাসের জন্য স্বস্তিদায়ক পরিবেশ তৈরিতে কাজ করতে হবে।’

‘প্রধানমন্ত্রী দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, তাই পদ দখল করে বসে না থেকে মানুষের জন্য, মানুষের কল্যাণে কাজ করতে হবে,’ যোগ করেন তিনি।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, তার তত্ত্বাবধানে এডিস মশা নিধনে অত্যন্ত গুণগত মানসম্পন্ন কীটনাশক আমদানি করায় এ বছরের শুরু থেকে এডিস মশার প্রকোপ অনেক কমেছে। এ সময় ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মশা নিধনে উৎকৃষ্টমানের কীটনাশক সরবরাহ করায় মন্ত্রীকে ধন্যবাদ জানান।

মন্ত্রী বলেন, সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে জনপ্রতিনিধি সবাইকে জবাবদিহিতার মধ্যে থাকতে হবে। নগরবাসীকে নিজেদের বাড়ি ও এর আশেপাশে পরিস্কার পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, এডিসের লার্ভা কোনক্রমেই যেন তৈরি না হয় সেদিকে সবাইকে নজর রাখতে হবে।

এডিস মশা নিধন প্রতিরোধ কার্যক্রমে সিটি কর্পোরেশন, স্বাস্থ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, পূর্ত বিভাগ এবং ঢাকা ওয়াসাসহ অন্যান্য মন্ত্রণালয় এবং বিভাগের উপর অর্পিত দায়িত্ব পালনে সন্তোষ প্রকাশ করে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান স্থানীয় সরকার মন্ত্রী।


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
জাতীয় এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ