কুমিল্লায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাস; আক্রান্তের সংখ্যা ৩০০০ ছুঁইছুঁই, মৃত্যু ৮৭

কুমিল্লায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণে আক্রান্তের সংখ্যা। পাশাপাশি প্রতিদিনই দীর্ঘ হচ্ছে করোনার ছোবলে মৃতের সংখ্যা। জেলার নতুন নতুন এলাকায় প্রতিনিয়ত ছড়াচ্ছে করোনার সংক্রমণ। শুধু শহর এলাকা নয়, প্রত্যন্ত গ্রামাঞ্চলেও ছড়িয়ে পড়েছে করোনার বিস্তার। ইতিমধ্যে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা এখন তিন হাজার ছুঁইছুঁই। আর এখন পর্যন্ত মোট মারা গেছে ৮৭ জন।


গত বুধবার (২৪ জুন) জেলার করোনা আপডেট জানায়নি জেলা স্বাস্থ্য বিভাগ। আজ বৃহস্পতিবার (২৫ জুন) জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ১২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা এখন ২ হাজার ৯৯৪ জনে দাঁড়িয়েছে।


এদিকে, করোনা জয় করে জেলায় নতুন করে ১৫১ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে সর্বমোট সুস্থ হয়েছেন ১ হাজার ১৯১ জন। নতুন সুস্থদের মধ্যে কুমিল্লা নগরীর ৯৪ জন, বুড়িচংয়ের ২ জন, চৌদ্দগ্রামের ১ জন, বরুড়ার ৩৩ জন, আদর্শ সদরে ১২ জন, মেঘনার ২ জন ও নাঙ্গলকোটের ৫ জন রয়েছেন।


অপরদিকে, প্রাণঘাতী করোনার ছোবলে নতুন করে জেলার দেবিদ্বারের একজন ও আদর্শ সদরের একজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদরের ব্যক্তির মৃত্যু হয়েছে কুমিল্লা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায়। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৮৭ জন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।


বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।


জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা নগরীতে ১১ জন, মুরাদনগরে ৪, হোমনায় ২০, দাউদকান্দিতে ১২, চান্দিনায় ৮, দেবিদ্বারে ১, তিতাসে ১৪, লাকসামে ১৫, মেঘনায় ৩, মনোহরগঞ্জে ৭, নাঙ্গলকোটে ১৩, বুড়িচংয়ে ৮ জন ও লালমাইতে ৫ জন রয়েছেন।


এদিকে, বৃহস্পতিবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট ১৭ হাজার ৭২৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ১৫ হাজার ৯৫০ জনের। প্রাপ্ত রিপোর্টের মধ্যে মোট করোনা পজিটিভ এসেছে ২ হাজার ৯৯৪ জনের।