করোনাকালীন সময়ে দক্ষিণ কুমিল্লার মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন “Save The Humanity’’ - খবর তরঙ্গ
শিরোনাম :

করোনাকালীন সময়ে দক্ষিণ কুমিল্লার মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন “Save The Humanity’’



কুমিল্লা সংবাদ দাতা, (খবর তরঙ্গ ডটকম)

করোনাকালীন সময়ে দক্ষিণ কুমিল্লার করোনায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন Save The Humanity’’। করোনালীন সময়ে বিভিন্ন সময়ে খাদ্য সহায়তা, অবহেলিত মানুষদের মাঝে ত্রান সহায়তা, চিকিৎসা সহায়তা, চিকিৎসা সামগ্রী বিতরণ, আক্রান্তদের চিকিৎসা ব্যবস্থা করা, অন্য রোগাক্রান্তদের স্বেচ্ছায় রক্তদানসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজ চালিয়ে যাচ্ছে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি।


করোনা ভাইরাসে আক্রান্ত মানুষগুলো সামাজিক ও পারিবারিকভাবে অবহেলিত হয়ে পড়েছে। এবং বিভিন্ন সময়ে লকডাউনে ও সামাজিক দুরত্ব বজায় রাখতে গিয়ে কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবী ও হতদরিদ্র মানুষ। আর এসব মানুষের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনটি।




দেশের এ সংকটময় সময়ে করোনা আক্রান্ত মানুষ, দরিদ্র ও কর্মহীন মানুষের জন্য কাজ করছে Save The Humanity’। মানুষের পাশে দাঁড়াতে খাদ্য সামগ্রী সহায়তার পাশাপাশি করোনা আক্রান্ত মানুষের কাছেও সংগঠনের এক ঝাঁক তরুণ নিয়ে সুপ্রিমকোটের বিশিষ্ট আইনজীবী ও সংগঠনের প্রধান উপদেষ্টা এডভোকেট মুহাম্মদ বদিউল আলম সুজন নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রাণঘাতী এই মহামারিকালে যখন করোনারোগীদের সামাজিক এবং পারিবারিকভাবে হতে হচ্ছে নানাবিধ হয়রানির শিকার, করোনা আক্রান্তদের বাবা-মার মরদেহ গ্রহণে অস্বীকৃতি জানাচ্ছে সন্তান, মরদেহ সৎকারে এগিয়ে আসছে না পাড়া প্রতিবেশী, আত্মীয়-স্বজন, ঠিক তখন‘ Save The Humanity’’ স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত মানুষদের ঔষধ ও চিকিৎসা সেবা ও মৃত ব্যাক্তিদের গোসল, দাফন-কাফনের ব্যবস্থা করাচ্ছেন। আর এ সমস্ত মানুষের সেবা দেয়ার জন্য তিনি নিজেই প্রতিষ্ঠা করেছেন ‘Save The Humanity’’ নামে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি।




স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে ও নিজেও দিন রাত ছুটে বেড়াচ্ছেন সামাজিক ও পারিবারিক ভাবে অবহেলিত রোগীদের ধারে ধারে। সকল প্রকার চিকিৎসা সেবা, আক্রান্তদের সব সময় খোঁজ-খবর, ঔষধ সরবরাহ ও বাসা থেকে হাসপাতালে পৌঁছানো, এম্বুলেন্স ব্যবস্থা, হাসপাতালে রোগীদের পাশে থেকে তাদের সকল নিত্যপ্রয়োজনীয় জিনিসের ব্যবস্থা করা, ও আক্রান্তরা বাসায় থাকলে তাদের খাদ্য ও নিত্যপ্রয়োজীয় সামগ্রী দেয়ার কেউ না থাকলে তাও সরবরাহ করেন এডভোকেট বদিউল আলম সুজন।


এছাড়াও সংকটকালীন এ সময়ে রোগীদের বিনা মূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, খাবার-ফলমূল এনে দেওয়াসহ বিভিন্নভাবে সেবার ব্যবস্থা ও করান।শ্বাস কষ্ট জনিত কোন সমস্যা থাকলে যে কোন রোগী ফোন করলেই অক্সিজেন সিলিন্ডার এবং ফালস অক্সিমিটার নিয়ে ছুটে যাচ্ছেন এ সংগঠনের স্বেচ্ছাসেবীরা।


তাছাড়া কেউ মৃত্যু বরন করলে তার গোসল ও দাফন-কাপন পর্যন্ত ব্যবস্থায় অগ্রনী ভূমিকা পালন করছেন তিনি ও তাঁর সংগঠন। এমনকি সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতনা মুলক ক্যাম্পেইন সহ বিভিন্ন এলাকায় মাক্স, স্যানিটাইজার সহ বিভিন্ন উপকরণ বিতরণ করতে দেখা গেছে সংগঠনটিকে।


করোনার পূর্বেও তিনি বিভিন্ন গরীব অসহায়, বিধবা ও গবীর ছেলে মেয়েদের বিয়েতে আর্থিক সহযোগি করতেন এবং নিজ গ্রামে অসহায় পরিবারদের প্রতি মাসে চাউল দিতেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে Save The Humanity’’ স্বেচ্ছাসেবী সংগঠনের প্রধান উপদেষ্টা সুপ্রিমকোর্টের বিশিষ্ট আইনজীবী এডভোকেট বদিউল আলম সুজন বলেন- মানুষকে মহান আল্লাহ সৃষ্টি করেছেন মানুষের কল্যানের জন্য। এ মুহূর্তে সবচেয়ে বেশী প্রয়োজন মানুষের খেদমত করা, দুর্যোগকালীন সময়ে রাজনীতিবীদ, রাজনৈতিক কর্মী, সমাজের বিত্তবান ও সচেতন নাগরিক সহ সকলকে যার যার অবস্থান থেকে অসহায়দের সহযোগিতা ও আক্রান্তদের খেদমত করার উদাত্ত আহবান জানান তিনি।


কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ