লাকসামে বিনামূল্যে সবজি বীজ ও উপকরণ বিতরণ - খবর তরঙ্গ
শিরোনাম :

লাকসামে বিনামূল্যে সবজি বীজ ও উপকরণ বিতরণ



মোঃ আবুল কালাম, (খবর তরঙ্গ ডটকম)

কালিকাপুর মডেলে বছরব্যাপী সবজি উৎপাদনের লক্ষ্যে কুমিল্লার লাকসাম উপজেলার ৭টি ইউনিয়নের ২শ’ ২৪ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে বিনামূল্যে সবজি বীজ ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়েছে।


রোববার (২৮ জুন) উপজেলা পরিষদ চত্তরে খরিপ-১/২০২০-২১ মওসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি-পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে সবজি বীজ ও অন্যান্য উপকরণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ ইউনুছ ভ‚ঁইয়া। উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলমের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ রেজাউল হকের পরিচালনায় কৃষকরা সামাজিক দূরত্ব বজায় রেখে সবজি বীজ ও উপকরণ গ্রহণ করেন।



ওইদিন উপজেলার প্রত্যেক ইউনিয়নের ৩২ জন করে ৭টি ইউনিয়নের ২শ’ ২৪ জন কৃষক-কৃষাণীর মাঝে ৪শ’ টাকা মূল্যের ১৫ ধরনের সবজি বীজ, সার ও অন্যান্য কৃষি উপকরণ বাবদ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ ১ হাজার ৯শ’ ৩৫ টাকা হারে বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। এ সময় উপসহকারি কৃষি কর্মকর্তা জুয়েল উল আলমসহ বিভিন্ন বøকের উপসহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



উল্লেখ্য, কালিকাপুর মডেলে মাত্র একশতক জমিতে বছরের বিভিন্ন সময়ে ৫টি বেড তৈরী করে পারিবারিকভাবে সবজি চাষে উদ্বুদ্ধকরণে এ কর্মসূচি হাতে নেয়া হয়


এ সম্পর্কিত আরো খবর

কুমিল্লা এর অন্যান্য খবরসমূহ
লাকসাম এর অন্যান্য খবরসমূহ
পূর্বের সংবাদ